খেলাধুলা

অস্ট্রেলিয়ার সামনে চ্যালেঞ্জিং লিড দাঁড় করাচ্ছে ইংল্যান্ড

বেন স্টোকস আফসোস করতেই পারেন। ম্যানচেস্টার টেস্ট বৃষ্টিতে ভেসে যাওয়ার ফলে। কারণ, সেই ম্যাচটি জিততে পারলে দ্য ওভালে তারা এখন যে অবস্থানে রয়েছে, তাতে অ্যাশেজ সিরিজটা জিতেই নিতে পারতো ইংল্যান্ড।

Advertisement

অ্যাশেজের শেষ টেস্টে দ্য ওভালে মুখোমুখি ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। আজ শুরু হবে চতুর্থ দিনের খেলা। তৃতীয় দিন পর্যন্ত বলা যায় এগিয়ে রয়েছে স্বাগতিক ইংল্যান্ডই। কারণ জো রুট, জ্যাক ক্রাউলি এবং জনি বেয়ারেস্টোর ব্যাটে ভর করে সফরকারী অস্ট্রেলিয়ার সামনে বড় লিডের চ্যালেঞ্জ দাঁড় করাচ্ছে বেন স্টোকসরা।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে ৯ উইকেট হারিয়ে ইংল্যান্ড সংগ্রহ করেছে ৩৮৯ রান। লিড দাঁড়িয়েছে তাদের ৩৭৭ রানের। হাতে আছে আর একটি উইকেট। আজ এই এক উইকেটে কত রান যোগ করতে পারে তারা সেটাই দেখার বিষয়।

তবুও যে লিড অস্ট্রেলিয়ার সামনে দাঁড় করিয়েছে ইংলিশরা, তাতে তাদের জয় প্রায় নিশ্চিত বলা যায়। তবুও, টেস্টে অনেক কিছু ঘটে যেতে পারে। অস্ট্রেলিয়া ভালোভাবে দুটি সেশন ব্যাট করলেও ইংল্যান্ডের এই রান টপকে যেতে পারবে। সব মিলিয়ে ওভাল টেস্টেও শেষ পর্যন্ত রোমাঞ্চ অপেক্ষা করছে দর্শকদের জন্য।

Advertisement

দ্বিতীয় দিন শেষ বিকেলে অস্ট্রেলিয়া ২৯৫ রানে অলআউট হয়ে যাওয়ার পর আর খেলা হয়নি। ১২ রানের লিড নিয়েছিলো প্যাট কামিন্সের দল। তৃতীয় দিন সকালে নতুনভাবে শুরু করে ইংল্যান্ড। জ্যাক ক্রাউলি এবং বেন ডাকেট মিলে ৭৯ রানের জুটি গড়ে বড় স্কোরের ইঙ্গিত দেন। ৫৫ বলে ৪২ রান করে আউট হয়ে যান ডাকেট।

এরপর তিন নম্বরে ব্যাট করতে নামেন বেন স্টোকস। ক্রাউলির সঙ্গে ৬১ রানের এবং জো রুটের সঙ্গে ৭৩ রানের দুটি জুটি গড়ে আউট হন তিনি। ৬৭ বলে তিনিও করেন ৪২ রান। স্টোকস আউট হওয়ার আগে অবশ্য সাজঘরে ফিরে যান জ্যাক ক্রাউলি। তিনি করেন ৭৬ বলে ৭৩ রান।

হ্যারি ব্রুক ৬ রানে আউট হয়ে গেলে জো রুটের সঙ্গে জুটি বাধেন জনি বেয়ারেস্টো। দু’জন মিলে ১৩২ রানের জুটি গড়ে তোলেন। এ সময় (দলীয় ৩৩২ রানের মাথায়) ৯১ রানে আউট হয়ে যান জো রুটি। ১০৩ বলে ৭৮ রান করে আউট হন জনি বেয়ারেস্টো। ৩৮ বলে ২৯ রান করেন মইন আলি।

স্টুয়ার্ট ব্রড ২ রানে এবং জেমস অ্যান্ডারসন উইকেটে রয়েছেন ৮ রানে। এই দুই ব্যাটার আজ আর কত রান যোগ করতে পারেন সেটাই দেখার বিষয়।

Advertisement

আইএইচএস/