বিনোদন

পরবর্তী সিনেমা ‘রইদ’ নিয়ে ব্যস্ত মেজাবাউর রহমান সুমন

গত বছরের ২৯ জুলাই ‘হাওয়া’ সিনেমা মুক্তি পায়। সিনেমাটি মুক্তির পর ব্যাপক ব্যবসায়ীক সাফল্য, সমালোচকদের প্রশংসা সবই পেয়েছে। এখনও সিনেমাটি চলছে দেশ এবং বিদেশি ওটিটি মাধ্যমে। সিনেমাটি মুক্তির আজ এক বছর অতিক্রম করেছে।

Advertisement

‘হাওয়া’ মুক্তির এক বছর পর নতুন সিনেমা নির্মাণের কাজ নিয়ে মগ্ন রয়েছেন নির্মাতা মেজাবাউর রহমান সুমন। জানা গেছে, তার পরের সিনেমার কাজ চলমান। এ সিনেমার নাম ‘রইদ’। এ সিনেমার চূড়ান্ত প্রস্তুতি শুরু হয়েছে। সব ঠিক থাকলে আগামী বছর শুটিং শুরু হবে। এখন সিনেমাটির প্রি-প্রোডাকশনের কাজ নিয়ে ব্যস্ত মেববাউর রহমান সুমন।

আরও পড়ুন: ‘হাওয়া’ সিনেমার গান নিয়ে বিতর্ক, যা বললেন নির্মাতা

সরকারি অনুদান পাওয়া এ সিনেমাটি প্রযোজনা করছেন জয়া আহসান। পরিচালক মেজবাউর রহমান সুমন এ সিনেমাটি নিয়ে এখনই বিস্তারিত বলতে নারাজ। তার ভাষ্য, ‘এখন কেবল প্রস্তুতি চলছে। কোনো আলোচনা চাই না। কাজগুলো মনোযোগ দিয়ে সারতে চাই।

Advertisement

আরও পড়ুন: ‘হাওয়া’ দিয়েই সিলেটে সিনেপ্লেক্সের যাত্রা শুরু

‘কোনো বড় ধরনের বিপদের সম্মুখীন না হলে ‘রইদ’র শুটিং আগামী বছরই শুরু করতে চাই। সেভাবেই প্রস্তুতি চলছে’- যোগ করেন দেশের জনপ্রিয় নাট্যকার ও পরিচালক মেজবাউর রহমান সুমন।

তিনি আরও বলেন, ‘রইদ’ চলচ্চিত্রের অভিনেতা অভিনেত্রী এখনো চূড়ান্ত করা হয়নি। কিন্তু কথা হয়েছে কয়েকজন শিল্পীর সঙ্গে। সব চূড়ান্ত হলে আপনাদের জানাতে পারবো।

তিনি আরও বলেন, আজকে রাতে আমাদের ‘হাওয়া’ সিনেমা টিমের পক্ষ থেকে একটা ভিডিও প্রকাশ করা হবে। যেখানে থাকবে গত এক বছরে সিনেমাটির নানা সাফল্যের গল্প। গত ৭ জুলাই ভারতীয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম সনি লিভে মুক্তি পেয়েছে ‘হাওয়া’। বাংলা, হিন্দি, তেলেগু, তামিল ও মালয়ালাম পাঁচটি ভাষায় দেখা যাচ্ছে সিনেমাটি।

Advertisement

গভীর সমুদ্রে চিত্রায়িত মেজবাউর রহমান সুমন পরিচালিত প্রথম সিনেমা ‘হাওয়া’। সিনেমাটির গল্প মাঝসমুদ্রে গন্তব্যহীন একটি মাছ ধরার ট্রলারে আটকে পড়া আটজন মাঝি-মাল্লা এবং এক রহস্যময় বেদেনীকে ঘিরে কাহিনি আবর্তিত হয়েছে। মিস্ট্রি ড্রামা ঘরানার, ‘হাওয়া’ চলচ্চিত্রটি মূলত একালের রূপকথা।

রূপকথানির্ভর সিনেমাটির প্রযোজনা সংস্থা সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড ও নির্মাণ সংস্থা ফেইসকার্ড প্রোডাকশন। মেজবাউর রহমান সুমনের কাহিনি এবং সংলাপে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন মেজবাউর রহমান সুমন, সুকর্ণ সাহেদ ধীমান ও জাহিন ফারুক আমিন।

তারকাবহুল এ সিনেমায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুশি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান ও বাবলু বোস। চিত্রগ্রহণ করেছেন কামরুল হাসান খসরু, সম্পাদনা সজল অলক, আবহ সংগীত রাশিদ শরীফ শোয়েব এবং গানের সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী।

এমআই/এমএমএফ/জেআইএম