রাজনীতি

থমথমে নয়াপল্টন, কঠোর অবস্থানে পুলিশ

সরকার পতনের এক দফা দাবি আদায়ে ঢাকার গুরুত্বপূর্ণ প্রবেশমুখে অবস্থান কর্মসূচি পালন করছে বিএনপি। এর কর্মসূচিকে কেন্দ্র করে শনিবার (২৯ জুলাই) সকাল থেকেই নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। থমথমে পরিস্থিতি বিরাজ করছে নয়াপল্টন এলাকায়।

Advertisement

শনিবার অবস্থান কর্মসূচি পালনের সময় রাজধানী বিভিন্ন এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে বিএনপির বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা আহত হয়েছেন।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নিরাপত্তা আরও জোরদার করা হয়। এ সময় দুপুরে নয়াপল্টন বিএনপি কার্যালয় সংলগ্ন গলি থেকে জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক নিজামুদ্দিন হাওলাদারকে পুলিশ আটক করেছে।

দুপুর দুইটার সময় সরেজমিনে দেখা যায়, বিএনপির কেন্দ্রীয় কার্যালয় তালাবদ্ধ। সেখানে কোনো নেতাকর্মী নেই।

Advertisement

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মতিঝিল জোনের সহকারী কমিশনার গোলাম রুহানি বলেন, আজকে বিএনপির যে অবস্থান কর্মসূচি পালন করছে মূলত প্রশাসনের পক্ষ থেকে এটার অনুমতি দেওয়া হয়নি। সে কারণে কয়েক জায়গায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। আমরা চাই নয়াপল্টন এলাকায় যেন কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে। সে কারণে বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে।

কেএইচ/এমএএইচ/এমএস