বিনোদন

সঞ্জয়ের জন্মদিনে নতুন সিনেমার লুক প্রকাশ

বলিউডের শক্তিমান অভিনেতা সঞ্জয় দত্তের জন্মদিন আজ (২৯ জুলাই)। আর জন্মদিনেই নিজের নতুন সিনেমার লুক প্রকাশ্যে আনলেন তিনি। পরিচালক পুরী জগন্নাথের ব্লকবাস্টার ‘ইস্মার্ট শঙ্কর’ সিনেমার সিক্যুয়েল, ‘ডবল ইস্মার্ট’ সিনেমার ফার্স্ট লুক প্রকাশ্যে এসেছে। নিজের জন্মদিনের দিন সেই পোস্টার ইন্সটাগ্রামে পোস্ট করেছেন সঞ্জয় দত্ত। আরও পড়ুন: শুটিংয়ে আহত হওয়ার গুঞ্জন নিয়ে যা বললেন সঞ্জয় দত্ত

Advertisement

ফার্স্ট লুকে কানে দুল, হাতে আংটি, ভ্রুর পাশে ট্যাটু, দামি ঘড়ি, চুরুট ধরিয়ে বোল্ড লুকিয়ে অন্যদিকে তাকিয়ে সঞ্জয় দত্ত। সঞ্জয় দত্ত জানিয়েছেন, তিনি এ সিনেমায় কাজ করতে পেরে গর্বিত। শুধুই বছর পেরোনোর অপেক্ষা। পরের বছর ২০২৪ সালে মহাশিবরাত্রিতে হিন্দি, তেলেগু, তামিলসহ একাধিক ভাষায় মুক্তি পাবে। সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছেন খোদ সঞ্জয় দত্তও।

আরও পড়ুন: সেলফি তুলতে এলে ভক্তকে সরিয়ে দিলেন সঞ্জয় দত্ত

বলিউডের শক্তিমান অভিনেতা সঞ্চয় দত্তের আসল নাম সঞ্জয় বলরাজ দত্ত। তিনি ১৯৫৯ সালের ২৯ জুলাই জন্মগ্রহণ করেন। ১৯৮১ সালে রকি চলচ্চিত্রে অভিষেকের পর তিনি ১৮০টিরও বেশি হিন্দি সিনেমায় অভিনয় করেছেন।

Advertisement

যদিও দত্ত প্রণয়ধর্মী থেকে শুরু করে হাস্যরসাত্মক চলচ্চিত্রে শ্রেষ্ঠাংশে অভিনয় করে সফলতা অর্জন করেছেন, নাট্যধর্মী ও অ্যাকশন ঘরানার সিনেমা গ্যাংস্টার, গুন্ডা ও পুলিশ অফিসার চরিত্রে অভিনয় করে তিনি বেশি সমাদৃত হয়েছেন।

এসব চরিত্রে তার কাজের জন্য ভারতীয় গণমাধ্যম ও দর্শক তাকে ‘ডেডলি দত্ত’ বলে অভিহিত করে। সঞ্জয়ও বিষয়টি বেশ উপভোগ করেন।

সঞ্জয় দত্ত অভিনীত সিনেমার মধ্যে ‘খলনায়ক’, ‘বাস্তভ – দ্য রিয়েলিটি’, ‘মুন্না ভাই এম.বি.বি.এস.’ ও ‘কেজিএফ: চ্যাপ্টার টু’ (২০২২) অন্যতম। তিনি আমির খানের সঙ্গে ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘পিকে’ সিনেমায় অসাধারণ এক পার্শ্বচরিত্রে অভিনয় করেন।

৩৭ বছরের বেশি চলচ্চিত্র জীবনে তিনি দুটি ফিল্মফেয়ার পুরস্কার, দুটি আইফা পুরস্কার, দুটি বলিউড মুভি পুরস্কার, দুটি স্ক্রিন পুরস্কার, তিনটি স্টারডাস্ট পুরস্কার ও একটি করে গ্লোবাল ইন্ডিয়ান ফিল্ম পুরস্কার ও বঙ্গ চলচ্চিত্র সাংবাদিক সমিতি পুরস্কার অর্জন করেছেন।

Advertisement

এমএমএফ/এমএস