রাজনীতি

সমাবেশে সহযোগিতা চেয়ে ডিএমপিতে জামায়াতের আবেদন

আগামী ১ আগস্ট জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে শান্তিপূর্ণ সমাবেশে সহযোগিতা চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিামেপি) কমিশনার বরাবর আবেদন জমা দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী (উত্তর ও দক্ষিণ)।

Advertisement

মঙ্গলবার (২৫ জুলাই) বিকেল সাড়ে ৪টায় সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সম্পাদক সাইফুর রহমানের নেতৃত্বে জামায়াতের আট সদস্যের একটি প্রতিনিধিদল ডিএমপি কার্যালয়ে গিয়ে এ আবেদন জমা দেয়। প্রতিনিধিদলে আরও ছিলেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সিনিয়র সহ-সভাপতি জালাল উদ্দীন ভুইয়া, সাবেক সহ-সম্পাদক রেজাউল করিম খন্দকার, তারিকুল ইসলাম, আজমত হোসাইন, তরিকুল ইসলাম, রেজাউল ইসলাম, মুজাহিদুল ইসলাম প্রমুখ।

আবেদনে বলা হয়, কেন্দ্রীয় জামায়াত ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আগামী ১ আগস্ট দুপুর ২টায় কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠা, আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতৃবৃন্দ ও ওলামায়ে কেরামের মুক্তি এবং দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে বায়তুল মোকাররমের উত্তর গেটে শান্তিপূর্ণ সমাবেশ করবে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী (উত্তর ও দক্ষিণ শাখা)। সমাবেশ কর্মসূচি সুশৃংখল ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের আন্তরিক সহযোগিতা কামনা করা হয়।

আরও পড়ুন: বায়তুল মোকাররমের উত্তর গেটে সমাবেশ করতে চায় জামায়াত

Advertisement

ডিএমপি কমিশনারের কার্যালয়ে আবেদন জমা দেওয়ার পর প্রতিনিধিদলের প্রধান সাইফুর রহমান উপস্থিত সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি বলেন, আমরা ১ আগস্ট দুপুর ২টায় বায়তুল মোকাররমের উত্তর গেটে সমাবেশের জন্য সহযোগিতা চেয়ে আবেদন জমা দিয়েছি। পুলিশ কমিশনার কার্যালয়ের উপ-কমিশনার সৈয়দ মামুন মোস্তফা আবেদনটি গ্রহণ করে আমাদের একটি অনুলিপি দিয়েছেন। পরে তিনি এ বিষয়ে সিদ্ধান্ত আমাদের জানাবেন বলেছেন।

সাইফুর রহমান আরও বলেন, জামায়াত এদেশে একটি স্বীকৃত গণতান্ত্রিক রাজনৈতিক দল। আমরা নিয়মতান্ত্রিকভাবে আমাদের কর্মকাণ্ড পরিচালনা করে আসছি। রাজধানীতে গত ১০ জুনও আমরা সুশৃঙ্খলভাবে শান্তিপূর্ণ সমাবেশ বাস্তবায়ন করেছি। জনগণের অধিকার আদায়ে ভূমিকা পালন করা আমাদের সাংবিধানিক অধিকার। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমরা প্রত্যাশা করি যৌক্তিক সময়ের মধ্যেই পুলিশ প্রশাসন সম্মতির বিষয়টি আমাদের অবহিত করে সমাবেশ বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করবেন।

আরও পড়ুন: সমাবেশের বিষয়ে আইজিপি কার্যালয়কে অবহিত করলো জামায়াত

১ আগস্ট বায়তুল মোকাররমের উত্তর গেটে শান্তিপূর্ণ সমাবেশ সফল করতে ঢাকা মহানগরী দক্ষিণের পক্ষ থেকে আজ সকাল ১০টা ২৫ মিনিটে অনলাইনে পুলিশ কমিশনার বরাবর ই-মেইলে আবেদন করা হয় এবং একই আবেদন নিয়ে বিকেলে ডিএমপি কার্যালয়ে যান জামায়াতের প্রতিনিধিদল।

Advertisement

কেএইচ/বিএ/এমএস