সাহিত্য

তরুণ কলাম লেখক ফোরামের বর্ষসেরা লেখক আজহার

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ২০২২-২০২৩ কার্যবর্ষের বর্ষসেরা লেখক হয়েছেন ফোরামের জাতীয় বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আজহার মাহমুদ।

Advertisement

আজহার মাহমুদ ১৮টি বিশ্ববিদ্যালয়ের পাঁচশ’র বেশি লেখকের মধ্যে থেকে সেরা লেখক নির্বাচিত হয়েছেন। সেরা তিন লেখকের অন্য দুজন হচ্ছেন সুকান্ত দাস ও মাকসুদা আক্তার।

সোমবার বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ১ম লেখক সম্মেলন ও ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ পুরস্কার তুলে দেওয়া হয়।

আরও পড়ুন: চিন্তাসূত্র সাহিত্য পুরস্কার পাচ্ছেন ৫ জন

Advertisement

নেজাম উদ্দিনের সভাপতিত্বে ইসরাফিল আলম রাফিল ও মাহাদী হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ ইংরেজি অলিম্পিয়াডের প্রতিষ্ঠাতা আমান সোলায়মান।

অতিথি ছিলেন ড. সন্তোষ কুমার দেব, প্রকৌশলী মোহাম্মদ হোসেন, আশফাকুজ্জামান, ড. অগাস্টিন ক্রুজ, মাজেদুল হক, ফয়সাল আহমেদ, জাহানুর ইসলাম প্রমুখ।

‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। দেশের ১৮টি বিশ্ববিদ্যালয়ে এ সংগঠনের কার্যক্রম চলমান।

আরও পড়ুন: অনুপ্রাণন লেখক সম্মেলন: শব্দানুরাগীদের মিলনমেলা

Advertisement

তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ সংগঠনটি বিভিন্ন সময়ে লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে।

এসইউ/এএসএম