দেশজুড়ে

পাকুন্দিয়ায় অপহরণের সাড়ে ৪ মাস পর স্কুলছাত্রী উদ্ধার, গ্রেফতার ১

কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় স্কুলে গিয়ে অপহরণের শিকার নবম শ্রেণির এক স্কুলছাত্রীকে সাড়ে চার মাস পর উদ্ধার করেছে পুলিশ। রোববার (২৩ জুলাই) দিবাগত গভীর রাতে গাজীপুরের শ্রীপুর উপজেলার মাধখোলা গ্রাম থেকে তাকে উদ্ধার করে পাকুন্দিয়া থানা পুলিশ। এসময় একই স্থান থেকে অপহরণকারী মোস্তাকিমকে (২২) গ্রেফতার করা হয়।

Advertisement

সোমবার (২৪ জুলাই) দুপুরে ওই স্কুলছাত্রীকে জবানবন্দির জন্য আদালতে পাঠানো হয়। এছাড়া গ্রেফতার মোস্তাকিমকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মোস্তাকিম ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার জাহাঙ্গীরপুর ইউনিয়নের ফতুয়াদী গ্রামের স্বপন মিস্ত্রির ছেলে।

অপহৃত স্কুলছাত্রীর বাবা জানান, গত ৬ মার্চ সকালে বাড়ি থেকে স্কুলে যায় ওই ছাত্রী। বিকেলে স্কুল ছুটির পর বাড়িতে যাওয়ার সময় একটি ফাঁকা জায়গায় পৌঁছালে মোস্তাকিমের নেতৃত্বে চার-পাঁচজন তাকে জোর করে তাকে একটি মাইক্রোতে তুলে নিয়ে যায়। অনেক খোঁজাখুঁজি করেও কোথাও তার সন্ধান পান না স্বজনরা।

Advertisement

আরও পড়ুন>> ঝিনাইদহে অপহরণের পর শিশু হত্যায় ৪ জনের যাবজ্জীবন

পরে মোস্তাকিমকে প্রধান আসামি করে পাঁচজনের নাম উল্লেখ করে কিশোরগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এ ওই ছাত্রীর মা বাদী হয়ে একটি অপহরণ মামলা করেন। পরে আদালতের নির্দেশে ১৪ এপ্রিল পাকুন্দিয়া থানায় মামলাটি রুজু করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা পাকুন্দিয়া থানার এসআই নাজিমুদ্দিন বলেন, অভিযুক্ত প্রধান আসামি মোস্তাকিমের মোবাইল নাম্বার ট্র্যাকিং করে তার অবস্থান শনাক্ত করা হয়। পরে প্রথমে চট্টগ্রাম শহরের একটি বাসায় অভিযান চালানো হলেও সেখানে তাকে পাওয়া যায়নি। পরে তার এক বন্ধুর দেওয়া তথ্যের ভিত্তিতে রোববার গভীর রাতে গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার মাধখোলা গ্রামে অভিযান চালিয়ে ভিকটিমকে উদ্ধার করা হয়। এসময় অপহরণকারীকেও গ্রেফতার করা হয়। ওই স্কুলছাত্রী ও গ্রেফতার মোস্তাকিমের মধ্যে আগে থেকে পরিচয় ছিল বলেও জানান এ পুলিশ কর্মকর্তা।

পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাহিদ হাসান সুমন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Advertisement

এস কে রাসেল/ইএ