দেশজুড়ে

উল্লাপাড়ায় গ্যাসের গন্ধ, জনমনে আতঙ্ক

সিরাজগঞ্জের উল্লাপাড়া পৌরসভার বেশকিছু এলাকায় জ্বালানি গ্যাসের গন্ধ ছড়িয়ে পড়েছে। এতে আতঙ্কিত হয়ে পড়েছেন ওই এলাকার বাসিন্দারা। অনেকেই এ গন্ধের কারণে গ্যাসের চুলা জ্বালানো থেকে বিরত থাকছেন।

Advertisement

উল্লাপাড়া পৌর শহরের বাসস্ট্যান্ড, দারোগাপাড়া, শ্যামলীপাড়া, কলেজ পাড়া ও বাজারসহ বিভিন্ন মহল্লার লাইন থেকে এ গ্যাস বের হয়ে ঝাঁঝাল গন্ধ ছড়িয়ে পড়েছে।

স্থানীয়রা জানান, সরবরাহকৃত লাইনের লিকেজ দিয়ে প্রায় একমাস ধরে এ গন্ধ বের হচ্ছে। তাদের ধারণা প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটবে। তাই তাদের দাবি দ্রুত সরবরাহকৃত গ্যাস লাইনের লিকেজ বন্ধ করা হোক।

পৌর এলাকার ব্যবসায়ী শিহাব উদ্দিন জাগো নিউজকে বলেন, কোরবানির ঈদের পর থেকেই পৌর শহরের বিভিন্ন স্থানে গ্যাস বের হয়ে দুর্গন্ধ ছড়াচ্ছে। এতে আমরা আশঙ্কায় রয়েছি।

Advertisement

উল্লাপাড়া পৌরসভার মেয়র এস এম নজরুল ইসলাম জাগো নিউজকে বলেন, সরবরাহকৃত লাইনের নির্দিষ্ট স্থান দিয়ে গ্যাস বের হয়ে গন্ধ ছড়াচ্ছে। এতে নাগরিকদের মাঝে এক ধরনের ভয় কাজ করছে। আমি কর্তৃপক্ষকে অবহিত করে দ্রুত ব্যবস্থা নিতে বলেছি।

এ প্রসঙ্গে পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের (পিজিসিএল) মহাব্যবস্থাপক (প্রশাসন) আবু তালেব ফরাজী জাগো নিউজকে বলেন, ঈদের ছুটিতে শিল্প কারখানা ও বিভিন্ন স্থাপনায় গ্যাস সরবরাহ বন্ধ ছিল। এজন্য গ্যাসের চাহিদা কমে যাওয়ায় সঞ্চালন ও বিতরণ লাইনে চাপ বেড়ে যায়। ফলে ওভার-ফ্লো হয়ে বিভিন্ন লিকেজ দিয়ে গ্যাস বের হচ্ছে। চাপ কমে গেলেও গ্যাস বের হওয়া থামছে না। খুব দ্রুত লোক পাঠিয়ে ব্যবস্থা নেওয়া হবে।

এম এ মালেক/এফএ/এমএস

Advertisement