জাতীয়

ডিবি কার্যালয়ে হিরো আলম

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণের দিন হামলার শিকার স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন ওরফে হিরো আলম ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা (ডিবি) কার্যালয়ে গেছেন।

Advertisement

বৃহস্পতিবার (২০ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে শুভ নামের একজন ব্যক্তিগত সহকারীকে নিয়ে তিনি রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে প্রবেশ করেন।

আরও পড়ুন: ফুটেজ দেখে হিরো আলমের ওপর দুই হামলাকারী গ্রেফতার

হিরো আলম জাগো নিউজকে জানান, তার ওপর হামলাকারীদের শনাক্ত করতে তিনি ডিবি কার্যালয়ে গেছেন। তিনি ডিবিপ্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদের সঙ্গেও দেখা করবেন বলে জানিয়েছেন।

Advertisement

গত সোমবার (১৭ জুলাই) বিকেলে রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ ভোটকেন্দ্র পরিদর্শনে গেলে হামলার শিকার হন হিরো আলম। পরে তাকে রামপুরার একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

সেখান থেকে সন্ধ্যায় বাসায় ফিরে সংবাদ সম্মেলন করে ভোট প্রত্যাখ্যানের ঘোষণা দেন হিরো আলম। একই সঙ্গে তিনি এ সরকারের অধীনে আর কোনো নির্বাচন কবেন না বলে জানান।

আরও পড়ুন: হিরো আলমের ওপর হামলায় গ্রেফতার ৭ জনের পরিচয় মিলেছে

হিরো আলমের ওপর হামলার ঘটনায় রাজধানীর বনানী থানায় মামলা করা হয়েছে। অজ্ঞাতপরিচয় ১৫/২০ জনকে আসামি করে মামলাটি করেছেন হিরো আলমের ব্যক্তিগত সহকারী সুজন রহমান শুভ। মামলায় হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে।

Advertisement

এ মামলায় এখন পর্যন্ত ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এরমধ্যে সবশেষ গতকাল বুধবার রাতে রাজধানীর তেজগাঁও এলাকায় অভিযান চালিয়ে দুজনকে গ্রেফতার করা হয়। তারা হলেন- মানিক গাজী ও আল আমিন।

এর আগে গ্রেফতার হওয়া ৭ জন হলেন- ছানোয়ার কাজী (২৮), বিপ্লব হোসেন (৩১), মাহমুদুল হাসান (২৭), মোজাহিদ খান (২৭), আশিক সরকার (২৪), হৃদয় শেখ (২৪) ও সোহেল মোল্লা (২৫)। তাদের মধ্যে দুজনকে রিমান্ডে পাঠিয়েছেন আদালত। বাকি পাঁচজন কারাগারে।

আরও পড়ুন: এ সরকারের অধীনে আর কোনো নির্বাচন করবো না: হিরো আলম

টিটি/এমকেআর/জেআইএম