দেশজুড়ে

কৃষকদল নেতা নিহতের ঘটনায় দেশব্যাপী কর্মসূচি দেবে বিএনপি: এ্যানি

লক্ষ্মীপুরে ত্রিমুখী সংঘর্ষে কৃষকদল নেতা সজিব হোসেন নিহতের ঘটনায় বিএনপি দেশব্যাপী কর্মসূচির দেবে বলে জানিয়েছেন দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি।

Advertisement

মঙ্গলবার (১৮ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে লক্ষ্মীপুরের গোডাউনরোড এলাকার নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

আরও পড়ুন: নিহত সেই যুবক কৃষকদল নেতা, আহত শতাধিক

এ্যানি বলেন, আওয়ামী লীগের লোকজন ও পুলিশ যৌথভাবে বিএনপির ওপর অতর্কিতভাবে হামলা চালিয়ে গুলি করেছে। তারা কৃষকদল নেতা সজিব হোসেনকে কুপিয়ে হত্যা করেছে। আমাদের ২০০-২৫০ নেতাকর্মী আহত হয়। গুলিবিদ্ধ অবস্থায় জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহিমকে ঢাকা পাঠানো হয়েছে। সদরসহ বিভিন্ন হাসপাতালে আমাদের নেতাকর্মীরা চিকিৎসাধীন।

Advertisement

তিনি আরও বলেন, সজিবকে হত্যার ঘটনায় মামলা হবে। যারা গুলিবিদ্ধ তারাও মামলা করবেন। আওয়ামী লীগ আবারো অতীতের মতো ক্ষমতা দখল করতে চায়। চোরা গোপ্তা হামলাসহ সব অত্যাচার নির্যাতন সহ্য করেও রাস্তায় থাকবো। শেখ হাসিনার সরকার পতন না হওয়া পর্যন্ত আমরা রাজপথে আন্দোলন চালিয়ে যাবো।

আরও পড়ুন: বিএনপির বিরুদ্ধে আওয়ামী চেতনার পুলিশ লেলিয়ে দেওয়া হয়েছে: রিজভী

এ সময় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু ও যুগ্ম-আহ্বায়ক হাছিবুর রহমান উপস্থিত ছিলেন।

লক্ষ্মীপুরে মঙ্গলবার আওয়ামী লীগ, বিএনপি ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষ হয়েছে। বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত শহরের মজুপুর, চকবাজার, কলেজ রোড ও কাচারিবাড়িসহ কয়েকটি স্থানে বিক্ষিপ্তভাবে এ সংঘর্ষ হয়। ৬টার দিকে শহরের মদিন উল্যাহ হাউজিংয়ের একটি বাসার দোতলার সিঁড়ির রুম থেকে রক্তাক্ত অবস্থায় সজিবের মরদেহ উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যায় পুলিশ। এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা মজুপুর এলাকায় তিনটি মোটরসাইকেলে আগুন ও একটি বেসরকারি প্যাথলজিতে ব্যাপক ভাঙচুর চালায়।

Advertisement

কাজল কায়েস/এসজে/এএসএম