জাতীয়

হিরো আলমের ওপর হামলায় ঘটনাস্থল থেকে দুজন আটক

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে ভোটকেন্দ্র পরিদর্শনের সময় স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের ওপর হামলার ঘটনায় দুজনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। আটক দুজন হলেন- শেখ শহীদুল্লাহ বিল্পব ও সানোয়ার গাজী। আটককালে শেখ শহীদুল্লাহ বিল্পব নিজেকে বনানী থানা শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলে দাবি করেন।

Advertisement

সোমবার (১৭ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে বনানী বিদ্যানিকেতন স্কুলের সামনে থেকে তাদের আটক করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের গুলশান বিভাগ।

আরও পড়ুন: ভোটকেন্দ্রে হিরো আলমকে ধাওয়া

এদিন বিকেল সোয়া ৩টার দিকে রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের ভোটকেন্দ্র পরিদর্শনে গেলে হিরো আলমের ওপর হামলার ঘটনা ঘটে। এরপরই এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি জোরদার করা হয়। এরপর ওই এলাকা থেকেই দুজনকে আটক করে গোয়েন্দা পুলিশ।

Advertisement

নাম প্রকাশ না করার শর্তে ডিবির এক কর্মকর্তা জাগো নিউজকে বলেন, কিছুক্ষণ আগে ঘটে যাওয়া মারামারির ঘটনার সন্দেহজনক হিসেবে দুজনকে আটক করা হয়েছে। আটকদের জিজ্ঞাসাবাদ করা হবে।

এদিকে হামলার ঘটনার পর বিকেল পৌনে ৪টার দিকে হিরো আলমকে আহত অবস্থায় রাজধানীর রামপুরায় বেটার লাইফ হাসপাতালে ভর্তি করা হয়।

আরও পড়ুন: হাসপাতালে হিরো আলম

উপ-নির্বাচনে হিরো আলমের প্রধান সমন্বয়ক মো. ইলিয়াস জাগো নিউজকে বলেন, আমরা সারাদিন বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করেছি। বিকেল ৩টা ১০ মিনিটে রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের ভোটকেন্দ্র পরিদর্শনে গেলে হামলার ঘটনা ঘটে। এরপর বেটার লাইফ হাসপাতালে নেওয়া হয় হিরো আলমকে। চিকিৎসা চলছে। পরে বিস্তারিত জানা যাবে।

Advertisement

এর আগে হামলার ঘটনার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় হিরো আলম বলেন, আমি সারাদিন বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করেছি। বিকেল ৩টা পর বনানী বিদ্যানিকেতন স্কুল কেন্দ্রে গেলে কিছু লোক আমার ওপর হামলা চালায়।

এদিন দুপুর ২টার দিকে ঢাকা ক্যান্টনমেন্ট বোর্ড আদর্শ বিদ্যানিকেতন কেন্দ্র পরিদর্শনে গিয়ে ভোট নিয়ে হতাশা ব্যক্ত করেন হিরো আলম।

আরও পড়ুন: নির্বাচন নিয়ে হতাশ হিরো আলম

ভোট নিয়ে তিনি জাগো নিউজকে বলেন, নির্বাচন কীভাবে হচ্ছে এটি জনগণকে দেখানোর জন্য আমরা মাঠে আছি। আর আমরা তো নির্বাচন নিয়ে হতাশ। নির্বাচন কমিশনে বারবার ফোন দিয়েছি, কিন্তু একবারও ফোন দিয়ে কোনো খোঁজখবর নেয়নি তারা।

এসময় ওই কেন্দ্রে তেমন ভোটার দেখা না গেলেও হিরো আলমের সঙ্গে উপস্থিত জনতাকে সেলফি তোলায় ব্যস্ত হয়ে পড়তে দেখা যায়।

হিরো আলম বলেন, ভোটকেন্দ্রের অবস্থা খুব ভালো না। আমার নারী এজেন্টকে মারধর করা হয়েছে। তারপরও আমি মাঠে থাকবো।

এর আগে বনানী মডেল স্কুলের ভোটকেন্দ্র পরিদর্শনে গিয়ে এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ তোলেন একতারা প্রতীকের আলোচিত এ স্বতন্ত্র প্রার্থী।

আরও পড়ুন: নির্বাচন সুষ্ঠু হয়েছে: রিটার্নিং কর্মকর্তা

ঢাকা-১৭ আসনে মোট ভোটার ৩ লাখ ২৫ হাজার ২০৫ জন। তাদের মধ্যে পুরুষ ১ লাখ ৭১ হাজার ৬২৫ ও নারী ভোটার ১ লাখ ৫৩ হাজার ৫৮০ জন। ১২৪টি কেন্দ্রের ৬০৫টি কক্ষে সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ শেষে চলছে গণনা। সব কেন্দ্রে ভোট হয় ব্যালট পেপারে।

আরএসএম/এমকেআর/এএসএম