খেলাধুলা

ফের শুরু খেলা, এখন ১৭ ওভারের ম্যাচ

সিলেটে বৃষ্টির কারণে প্রায় দেড় ঘণ্টা বন্ধ থাকার পর আবারও শুরু হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি।

Advertisement

বৃষ্টিতে ওভার কেটে নেওয়া হয়েছে তিনটি করে। অর্থাৎ ২০ ওভারের পরিবর্তে এখন ১৭ ওভার করে পাবে দুই দল।

প্রথম টি-টোয়েন্টি বারকয়েক বৃষ্টির বাধায় পড়েছিল। যদিও শেষ পর্যন্ত ম্যাচটি ভালোভাবেই শেষ করা গেছে। এবার সিলেটে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতেও হানা দেয় বৃষ্টি।

৭.২ ওভারে আফগানিস্তান ২ উইকেটে ৩৯ রান তোলার পর বৃষ্টির কারণে খেলা বন্ধ করতে হয়। দেড় ঘণ্টা পর মাঠ প্রস্তুত করে ফের শুরু হয়েছে ম্যাচ।

Advertisement

সিরিজ জয়ের মিশন বাংলাদেশের। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

ব্যাটিংয়ে নেমেই তাসকিন আহমেদের তোপের মুখে পড়ে আফগানরা। ১৬ রান তুলতে তারা হারিয়ে বসে ২ উইকেট। দুটি উইকেটই তুলে নেন তাসকিন।

ইনিংসের প্রথম ওভারের পঞ্চম বলে তাসকিনের প্রথম আঘাত। বাউন্সি ডেলিভারিতে রহমানুল্লাহ গুরবাজ (৮) পুল করেছিলেন। কিন্তু বল সোজা উঠে যায় আকাশে। নিজেই ক্যাচ নেন তাসকিন। এতে টি-টোয়েন্টিতে ৫০তম উইকেটের মাইলফলক স্পর্শ করেন টাইগার গতিতারকা।

এক ওভার পর এসে তাসকিন তুলে নেন হজরতউল্লাহ জাজাইকে। এবার তার গতি বুঝতে না পেরে উইকেটরক্ষক লিটন দাসকে ক্যাচ দেন আফগান ওপেনার (৪)।

Advertisement

এমএমআর/জিকেএস