দেশজুড়ে

দুঃখী মানুষের নেতা হিসেবে শেখ হাসিনার আবির্ভাব

করোনা ভাইরাস ও ইউক্রেন যুদ্ধের কারণে পৃথিবীব্যাপী যে অর্থনৈতিক মন্দা অস্থিরতার মধ্যেই শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তার অগ্রযাত্রা অব্যাহত রেখেছে। শুধু বাংলাদেশের নয় সমস্ত গরীব দুঃখী মানুষের নেতা হিসেবে তার আবির্ভাব হয়েছে বলে দাবি আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কবির বিন আনোয়ারের।

Advertisement

রোববার (১৬ জুলাই) বিকেলে শহরের দুই নম্বর রেলগেট এলাকার আওয়ামী লীগের কার্যালয়ে স্মার্ট কর্নার উদ্বোধনের সময় তিনি এ দাবি করেন।

কবির বিন আনোয়ার বলেন, শেখ হাসিনা ২০০৮ সালে নির্বাচনের প্রাক্কালে দিন বদলের রূপকল্প ২০২১ ঘোষণা করেছিলেন। সেখানে বলা হয়েছিল ২০২১ সালের মধ্যে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনকালে মধ্যম আয়ের দেশে পরিণত হবো। আমরা ডিজিটাল তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার মাধ্যমে সেই কাজটি করবো।

তিনি আরও বলেন, এবার তিনি স্মার্ট বাংলাদেশ গড়ার ডাক দিয়েছেন। বলেছেন, আমরা ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হবো। একটি আত্মমর্যাদাশীল এবং স্বনির্ভর রাষ্ট্র গড়ে তুলবো। তার প্রথম ধাপ হিসেবে আমরা দেশকে স্মার্ট বাংলাদেশ করবো। আমাদের কথায় চিন্তায় আমাদের আদর্শে আমাদের অর্থনীতি প্রতিটি ক্ষেত্রে সমস্ত দেশকে স্মার্ট করে গড়ে তুলবো। ডিজিটাল বাংলাদেশের উন্নত পরিসীমিত রূপ হচ্ছে স্মার্ট বাংলাদেশ। বিভিন্ন কার্যক্রম আমাদের নিতে হবে।

Advertisement

দেশবিরোধী প্রচারণার জবাব দেওয়া হবে উল্লেখ করে আনোয়ার বলেন, বিদেশের মাটিতে দেশবিরোধী যে প্রচারণা করা হচ্ছে সেগুলোর যোগ্য জবাব দেওয়া হবে। একইসঙ্গে আমাদের সাংগঠনিক কাজগুলো করা হবে। আমাদের ৭৮টি ইউনিটের মধ্যে ৩০টি ইউনিটে স্মার্ট কর্নার করা হয়েছে। বাকিগুলোতে ধীরে ধীরে করা হবে। আমরা সত্যিকারের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আরও একধাপ এগিয়ে যাবো।

এ সময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

মোবাশ্বির শ্রাবণ/এসজে/জিকেএস

Advertisement