স্বাস্থ্য

ভাতা বাড়ানোর দাবিতে শাহবাগে চিকিৎসকদের অবস্থান

শাহবাগের এক পাশের রাস্তা অবরোধ করে অবস্থান নিয়েছেন পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা। এর আগে ভাতা বাড়ানোর দাবিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি শুরু করেন তারা। সুনির্দিষ্ট আশ্বাস না পাওয়া পর্যন্ত তারা এ কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

Advertisement

রোববার (১৬ জুলাই) সকালে শাহবাগ মোড়ে তাদের অবস্থান কর্মসূচি করার কথা থাকলেও পুলিশের বাধায় সেখানে অবস্থান করতে পারেননি তারা। এসময় শাহবাগে অবস্থান করতে না পেরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) অবস্থান কর্মসূচি শুরু করেন বেসরকারি পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা। এ সময় বিএসএমএমইউয়ের সব গেট বন্ধ করে শাহবাগে অবস্থান করতে বাধা দেয় পুলিশ।

আরও পড়ুন: শাহবাগে যেতে বাধা, বিএসএমএমইউতে চিকিৎসকদের অবস্থান কর্মসূচি

পরে দুপুর ১টার দিকে বিএসএমএমইউয়ের ভেতর থেকে শাহবাগে অবস্থান করতে চাইলে পুলিশ ও চিকিৎসকদের মধ্যে ধস্তাধস্তি হয়। এরপর এক পর্যায়ে শাহাবাগ থেকে সায়েন্স ল্যাবের রাস্তা অবরোধ করে সেখানে অবস্থান করেন তারা।

Advertisement

আন্দোলনরত চিকিৎসকরা জানান, আমাদের শান্তিপূর্ণ আন্দোলনে বারবার পুলিশ বাধা সৃষ্টি করছে। আমাদের একটাই দাবি, পোস্ট গ্র্যাজুয়েট চিকিৎসকরা ৩০ থেকে ৪০ বছর বয়সী। ২০ হাজার টাকায় সংসার চালাতে পারেন না। আমাদের দাবি, আমাদের ভাতা ২০ হাজার থেকে বাড়িয়ে ৫০ হাজার করা হোক।

এসময় আন্দোলনকারীরা চিকিৎসকদের মধ্যে ঐক্য গড়ার স্লোগান দিতে থাকেন।

এএএম/কেএসআর/জেআইএম

Advertisement