গণমাধ্যম

শেখ হাসিনার সময়ে গণমাধ্যমের উল্লেখযোগ্য প্রসার লক্ষণীয়: স্পিকার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়ে টিভি চ্যানেলসহ গণমাধ্যমের উল্লেখযোগ্য প্রসার লক্ষণীয় বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

Advertisement

শনিবার (১৫ জুলাই) রাজধানীর কারওয়ান বাজারস্থ এটিএন বাংলা অফিসে ‘এটিএন বাংলার ২৬ বছর পূর্তি’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এ কথা বলেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হসিনার সময়ে টিভি চ্যানেলসহ গণমাধ্যমের উল্লেখযোগ্য প্রসার লক্ষণীয়। এখন অনেক প্রতিযোগিতামূলক পরিবেশে চ্যানেলগুলোকে কাজ করতে হয়। এটিএন বাংলা সেই প্রতিযোগিতায় উত্তীর্ণ হয়ে দর্শকদের মন জয় করে কাজ করে যাচ্ছে। মহান স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে এটিএন বাংলা যেভাবে কাজ করে যাচ্ছে, সেই ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। তথ্যপ্রযুক্তির অবাধ প্রবাহের যুগে দ্রুত পরিবর্তনশীল সময়ে নিত্যনতুন প্রযুক্তিকে কাজে লাগিয়ে আগামী দিনে এটিএন বাংলাকে এগিয়ে যেতে হবে।

আরও পড়ুন>> সাংবাদিক অধরা ইয়াসমিনের বিরুদ্ধে মামলায় ডিইউজের নিন্দা

Advertisement

তিনি বলেন, ২৬ বছর পার করে ২৭ বছরে পদার্পণে এটিএন বাংলা আজ বাংলাদেশ একটি প্রতিষ্ঠিত টিভি চ্যানেল। ২৬ বছরের পরিক্রমায় বাংলাদেশের মানুষের মন জয় করেছে এটিএন বাংলা। মানুষের আস্থা অর্জন করা এটিএন বাংলার সবচেয়ে বড় সফলতা। মহান স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হয়ে চ্যানেলটি আগামী দিনেও এভাবে পরিচালিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ড. শিরীন শারমিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ নির্মাণের যে অঙ্গীকার করেছেন, তা বাস্তবায়নে এটিএন বাংলাসহ সব টিভি চ্যানেলকে প্রস্তুত হতে হবে। গণতন্ত্র ও আইনের শাসন সমুন্নত রাখতে জনপ্রিয় চ্যানেল এটিএন বাংলা বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের মাধ্যমে ভূমিকা রাখছে।

এটিএন বাংলার পরিচালক নাহিদ রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব, এটিএন বাংলার কলাকুশলী ও অন্যান্য গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।

আইএইচআর/ইএ/জেআইএম

Advertisement