জাতীয়

ফের আন্দোলনে যাচ্ছেন পোস্টগ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকরা

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের আশ্বাসে শাহবাগ অবরোধ কর্মসূচি স্থগিত করেছিলেন ভাতা বাড়ানোর দাবিতে আন্দোলনরত পোস্টগ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকরা। তবে আশ্বাস অনুযায়ী দেখা না মেলায় আবারও আন্দোলনে নামছেন তারা।

Advertisement

শনিবার (১৫ জুলাই) ঢাকা মেডিকেল কলেজে এবং রোববার (১৬ জুলাই) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) বটতলায় চিকিৎসকরা অবস্থান ধর্মঘট এবং কর্মবিরতি পালন করবেন।

শুক্রবার (১৪ জুলাই) রাতে জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন পোস্টগ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনের আহ্বায়ক ডা. মো. হাবিবুর রহমান সোহাগ।

সোহাগ বলেন, আমাদের বলা হয়েছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করিয়ে দেওয়া হবে। কিন্তু কথা দিয়ে কথা রাখেননি। এখন আর আমরা সাক্ষাতের অপেক্ষার জন্য কারও পেছনে ঘুরবো না। তারাই বরং আমাদের কাছে আসবেন। কোনো ধরনের লিখিত প্রজ্ঞাপন না এলে আমাদের শাহবাগ অবস্থান কর্মসূচি চালিয়ে যাবো।

Advertisement

এর আগে সংবাদ বিজ্ঞপ্তিতে পরবর্তী কর্মসূচি ঘোষণা করে জানানো হয়, ১৫ জুলাই সকাল ১০টায় ঢাকার সব মেডিকেল কলেজের পোস্টগ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকরা ঢাকা মেডিকেল কলেজে বাগান গেটে সমবেত হবেন। ঢাকার বাইরের মেডিকেল কলেজের চিকিৎসকরা নিজ নিজ প্রতিষ্ঠানে অবস্থান ধর্মঘট এবং কর্মবিরতি পালন করবেন। পরদিন ১৬ জুলাই শাহবাগে অবস্থান ধর্মঘট পালন করা হবে। এর আগে সকাল ১০ টায় বিএসএমএমইউ বটতলাতে সমবেত হবেন।

এএএম/এসআর