খেলাধুলা

সিলেটের স্টেডিয়ামে বাধভাঙা দর্শক, নগরে যানজট

বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ শুরুর ঘণ্টাখানেক আগেও বৃষ্টি হয় সিলেটে। খেলা চলাকালে আকাশে মেঘের পেঁচাতোলা। এর ফাঁকেই ছড়িয়ে পড়েছে সূর্যের আলো। এমন রোদের মাঝে আবার ঝরেছে গুঁড়িগুঁড়ি বৃষ্টি। আর বৃষ্টিকে উপেক্ষা করে হাজার হাজারো দর্শক ছুটেছেন সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের দিকে।

Advertisement

শুক্রবার (১৪ জুলাই) সন্ধ্যা ৬টায় আফগানিস্তান-বাংলাদেশ ম্যাচ শুরুর আগেই স্টেডিয়ামের গ্যালারি দর্শকে কানায় কানায় ভর্তি। কোথাও তিল ধারণের ঠাঁই নাই।

এর মধ্যে খেলা চলাকালেও দর্শকরা মাঠে খেলা দেখতে আসছিলেন। টিকিট না পেয়ে তারা ফিরেও গেছেন। অনেকে অভিযোগ তুলেছেন টিকিট কালোবাজারির হাতে চলে গেছে। বেশি দামে মাঠের বাইরে টিকিট পাওয়া যাচ্ছে বলেও অভিযোগ তাদের।

এ অবস্থায় সন্ধ্যা সাড়ে ৭টায় প্রেসবক্সের সামনে গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। তিনি বলেন, সিলেটের মানুষ সবসময়ই ক্রিকেট পাগল। তাই তারা মাঠে বসে নিজ দেশের খেলা দেখতে চান। কিন্তু আমরা তো আর মাঠের ধারণক্ষমতার বাইরে কোনো টিকিট বিক্রি করতে পারবো না। টিকিট নিয়ে কোনো কালোবাজারি হয়নি। এ ব্যাপারে সংশ্লিষ্ট সবাই সতর্ক আছেন।

Advertisement

এদিকে সিলেটে এই টি-টোয়েন্টি সিরিজ ঘিরে দর্শকদের আগ্রহ তুঙ্গে। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে টিকিটের জন্য হাহাকার করছেন দর্শকরা। ছুটির দিন হওয়াতে দর্শকদের চাপ অন্য এক সময়ের তুলনায় অনেক বেশি ছিল।

খেলা উপলক্ষে নগরের বিভিন্ন এলাকায় দেখা দিয়েছে যানজট। নগরের চৌহাট্টা, আম্বরখানা, শাহী ঈদগাহ, এয়ারপোর্ট রোডে যানবাহনের দীর্ঘ লাইন দেখা গেছে। বিশেষ করে আম্বরখানা-বিমানবন্দর সড়কে তীব্র যানজট তৈরি হয়।

ছামির মাহমুদ/এমএমআর/এএসএম

Advertisement