তথ্যপ্রযুক্তি

থ্রেডসে পোস্ট এডিট-অনুবাদ সবই করা যাবে

বর্তমানে বিশ্বের ১০০টি দেশে চালু হয়েছে টুইটারের নতুন প্রতিদ্বন্দ্বী থ্রেডস। এই অ্যাপের ব্যবহারকারীর সংখ্যা ১০০ মিলিয়নেরও বেশি। সময়ের সঙ্গে সঙ্গে বাড়ছে এর ব্যবহারকারীর সংখ্যা। এজন্য নতুন নতুন ফিচার যুক্ত হচ্ছে অ্যাপটিতে। থ্রেড ঠিক টুইটারের মতো কাজ করে এবং এতে পোস্ট, ভিডিও শেয়ার, রি-পোস্ট ইত্যাদি অনেক কিছুই করতে পারবেন।

Advertisement

ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থাকলে তার সাহায্যে অনায়াসেই থ্রেডসে অ্যাকাউন্ট খোলা যাবে। ইন্সটাগ্রাম অ্যাকাউন্টের ক্রেডেন্সিয়াল দিয়েই সব কাজ করা যাবে। ইন্সটাগ্রামের ইউজার নেমই থাকবে থ্রেডসে। এমনকি ইউজারের ফলোয়ারদেরও স্থানান্তরিত করার সুবিধা রয়েছে।

আরও পড়ুন: ডেস্কটপে থ্রেডস ব্যবহার করবেন যেভাবে

টেক্সট ভিত্তিক কনভারসেশন অ্যাপ হল থ্রেডস। এখানে ৫০০ ক্যারেক্টার পর্যন্ত পোস্ট লেখা যাবে। সেই সঙ্গে লিঙ্ক, ছবি, ভিডিও পোস্ট করা যাবে। ৫ মিনিটের ভিডিও পোস্ট করা যাবে থ্রেডস অ্যাপে। এমনকি থ্রেড করা পোস্ট এডিট করারও সুযোগ পাচ্ছেন ব্যবহারকারীরা।

Advertisement

একগুচ্ছ নতুন ফিচারের ঘোষণা করল সংস্থা। এবার থেকে এই অ্যাপে আপলোড করার পরও এডিট করা যাবে যে কোনো পোস্ট এবং এটি করা যাবে সম্পূর্ণ বিনামূল্যে। পাশাপাশি আপনি যেসব অ্যাকাউন্ট ফলো করেন তাদের পোস্টই ফিডে আনবে থ্রেডস।

ইনস্টাগ্রামের সিইও অ্যাডাম মোসেরি জানান, তারা ট্রান্সলেশন ফিচারের উপরও কাজ শুরু করেছে। বর্তমানে এই অ্যাপে কেবল নির্দিষ্ট অ্যাকাউন্ট সার্চ করা যায়। তবে কোম্পানি জানিয়েছে, আগামী দিনে ইউজাররা নির্দিষ্ট পোস্টও সার্চ করতে পারবেন। এছাড়াও রিয়াকশন বাটনও খুব শিগগির চালু করতে যাচ্ছেন তারা।

সূত্র: সিনেট কেএসকে/জিকেএস

Advertisement