জোকস

আজকের কৌতুক: ২৫তম বিবাহবার্ষিকীতে স্ত্রীর জন্য উপহার

২৫তম বিবাহবার্ষিকীতে স্ত্রীর জন্য উপহারদীর্ঘ ২৪ বছর ধরে সংসার করার পরে স্বামী-স্ত্রীর কথোপকথোন—স্ত্রী: সুইটহার্ট! আমাদের ২৫তম বিবাহবার্ষিকীতে তুমি আমার জন্য কী করবে?স্বামী: তোমাকে আমি নিঝুম দ্বীপে নিয়ে যাব! সেখানে চারিদিকে শুধু নীল সমুদ্র। আশেপাশে লোকজন তেমন চোখে পড়ে না।স্ত্রী: আহ! কী মজার হবে! আর ৫০তম বার্ষিকীতে?স্বামী: তোমাকে সেখান থেকে ফিরিয়ে আনবো!

Advertisement

****

বয়স লুকানোর অসুবিধাহাসপাতালে অপারেশন থিয়েটার প্রস্তুত। যার অপারেশন হবে সেই ব্যক্তিকে চিকিৎসক জিজ্ঞেস করলেন—চিকিৎসক: আপনার বয়স কত?রোগী: ২৮ বছরচিকিৎসক: ডাক্তারের কাছে বয়স লুকোতে নেই।রোগী: ৩২ বছর।চিকিৎসক: অ্যানেসথেসিয়ার জন্যে প্রকৃত বয়স জানা খুবই জরুরি! না হলে পরে সমস্যা হবে আপনার।রোগী: ৩৭ বছর সর্বোচ্চ।চিকিৎসক: বয়সের তুলনায় ওষুধের মাত্রা কম হলে আপনি ব্যথা পাবেন। বেশি হলে কিডনি আক্রান্ত হতে পারে।রোগী: ৪২ বছরের একটুও বেশি না ডাক্তার।চিকিৎসক: আমার সন্দেহ হচ্ছে, আরেক বার ভেবে বলুন, প্লিজ!রোগী: বিশ্বাস করুন, ৪৮ বছর! এবার মরে গেলে যাব, কিন্তু আর একদিনও বাড়াতে পারব না।

****

Advertisement

ভীতু লোকের নদীতে গোসলভীতু লোক: ওহে জেলে ভাই, নদীতে সাপ নেই তো?জেলে: না ভাই, সাপ নেই।ভীতু লোক: তাহলে তো নিশ্চিন্তে গোসল করা যায়।জেলে: হ্যাঁ, করা যায় কিন্তু সাবধানে গোসল করতে হবে।ভীতু লোক: কেন?জেলে: কুমির আছে। এই কুমিরই তো সব সাপ খেয়ে শেষ করেছে।

কেএসকে/জিকেএস