দেশজুড়ে

দোয়েল-কোয়েল-ময়নাকে রেখে না ফেরার দেশে টিয়া

দোয়েল-কোয়েল-ময়না-টিয়া চার যমজ বোন। মা-বাবা ও পরিবারের সদস্যদের আদর যত্নে বেড়ে উঠছিল তারা। চার যমজ বোনের মধ্য টিয়া মারা গেছে। বৃহস্পতিবার (১৩ জুলাই) বিকেলে টিয়া মারা যায়। রাতেই দাফন কার্য সম্পন্ন হয়।

Advertisement

চার কন্যার বাবা মাহবুল বলেন, আমার চার সন্তান সুস্থ ছিল। সকাল থেকে দুপুর পর্যন্ত নিয়মিত খাবার খেয়েছে। হঠাৎ করে বিকেলে অসুস্থ হয়ে পড়লে টিয়াকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের শিশু কনসালটেন্ট ডা. আসাদুর রহমান মালিক খোকনের কাছে নিই। চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে দেখেন টিয়া মারা গেছে।

আরও পড়ুন: একসঙ্গে চার শিশুর জন্ম, দোয়েল-কোয়েল-ময়না-টিয়া নাম রাখলেন ডিসি 

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের শিশু কনসালটেন্ট ডা. আসাদুর রহমান মালিক খোকন জানান, আমার কাছে মৃত অবস্থায় নিয়ে আসে। বাচ্চাটি সারাদিন ভালো ছিল বলে পরিবারের সদস্যরা জানান। চার যমজ সন্তান নিয়মিত আমার কাছে চিকিৎসা নিত। শ্বাসনালির ভেতরে খাবার চলে যাওয়ার কারণে মৃত্যু হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছি। খাবার যাওয়ার কারণে সুস্থ বাচ্চা মারা যেতে পারে।

Advertisement

২০২৩ সালের ৯ মে চুয়াডাঙ্গার একটি বেসরকারি ক্লিনিকে মাহবুল-কল্পনার ঘর আলো করে জন্ম নেয় চার যমজ কন্যা সন্তান। দামুড়হুদা উপজেলার বিষ্ণপুর গ্রামের বাসিন্দা ছিল তারা। দরিদ্র পরিবারে জন্ম হয়েছিল তাদের। টিয়ার মৃত্যুতে স্বজনরা কান্নায় ভেঙে পড়েন।

হুসাইন মালিক/জেএইচ