দেশজুড়ে

যৌতুক না পেয়ে স্ত্রীর মাথার চুল কেটে দিলেন স্বামী

বরগুনার তালতলীতে যৌতুক না পেয়ে স্ত্রীকে নির্যাতনের পরে মাথার চুল কেটে দেওয়ার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্ত স্বামী শাহ আলীকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

মঙ্গলবার রাতে উপজেলার চরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। পরে বুধবার (১২ জুলাই) দুপুরে শাহ আলীকে গ্রেফতার করা হয়।

মামলা সূত্রে জানা যায়, ১০ বছর আগে চরপাড়া এলাকার আব্দুস ছালামের ছেলে শাহ আলীর সঙ্গে ভুক্তভোগী নারীর বিয়ে হয়। তাদের সংসারে দুই সন্তান রয়েছে। বিয়ের পরে স্ত্রীকে বিদেশে পাঠান শাহ আলী। বিদেশ থেকে টাকা রোজগার করে দেশে আসেন তিনি। কিন্তু শাহ আলী কোনো কাজ না করে স্ত্রীর জমানো টাকা খরচ করতে থাকেন।

একপর্যায়ে সব টাকা শেষ হলে শ্বশুরবাড়ি থেকে যৌতুক আনার জন্য চাপ দিচ্ছিলেন শাহ আলী। কিন্তু স্ত্রী তাতে রাজি না হওয়ায় মঙ্গলবার তাকে মারধর করেন তিনি। একপর্যায়ে ঘরে থাকা কাঁচি দিয়ে স্ত্রীর মাথার চুল কেটে দেন।

Advertisement

পরে স্থানীয়রা ৯৯৯-এ ফোন দিলে পুলিশ গিয়ে ওই গৃহবধূকে উদ্ধার করে তালতলী স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানায় নিয়ে আসেন। এসময় স্বামী শাহ আলীকে আটক করা হয়। পরে ওই নারী বাদী হয়ে স্বামীকে আসামি করে থানায় মামলা করলে তাকে গ্রেফতার দেখায় পুলিশ।

ভুক্তভোগী বলেন, প্রায় সময়ই স্বামী আমাকে নির্যাতন করে বাবার বাড়ি থেকে যৌতুকের টাকা নিয়ে আসতে বলে। আমি বিদেশ থেকে যে টাকা নিয়ে এসেছিলাম সব শেষ করেছে স্বামী। এখন বাবার বাড়ি থেকে টাকা না নিয়ে আসলে মারধর করে। মঙ্গলবার আমার মাথার সব চুল কেটে দিয়েছে। আমি এ ঘটনার সঠিক বিচার চাই।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম খান বলেন, ৯৯৯-এ ফোন পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনাটি অত্যন্ত ন্যাক্কারজনক। ওই নারীর অভিযোগের ভিত্তিতে একটি মামলা নেওয়া হয়েছে। পরে আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এমআরআর

Advertisement