রাজনীতি

ডিএমপির সহযোগিতার আশ্বাস, সমাবেশ থেকে আসবে নতুন কর্মসূচি: এ্যানি

১২ জুলাই রাজধানীর নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে বিএনপি। এ জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের সঙ্গে কথা বলেছেন দলটির নেতারা। এসময় আইনশৃঙ্খলা রক্ষার বিষয়ে ডিএমপি কমিশনার সহযোগিতার আশ্বাস দিয়েছেন। এই সমাবেশ থেকে নতুন কর্মসূচি দেবে বিএনপি।

Advertisement

সোমবার (১০ জুলাই) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি কমিশনারের কার্যালয় থেকে বেরিয়ে সাংবাদিকদের এসব কথা জানান দলটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি।

আরও পড়ুন: আমরা কোনো রাজা-রানির রাজত্বে বাস করি না: ফখরুল

তিনি বলেন, আওয়ামী সরকারের পদত্যাগ এবং নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবিতে ১২ জুলাই বিকেল ৩টায় নয়াপল্টনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে আমরা সমাবেশ আহ্বান করেছি। এই প্রসঙ্গে ডিএমপি কমিশনারের সঙ্গে কথা হয়েছে। আমরা উনার কাছ থেকে সর্বাত্মক সহযোগিতা চেয়েছি আইনশৃঙ্খলার দিক থেকে। ডিএমপি আমাদের সহযোগিতার আশ্বাস দিয়েছে। আমরা আশাবাদী আমাদের সমাবেশটি সুন্দরভাবে অনুষ্ঠিত হবে। এই সমাবেশ থেকে আমাদের নতুন কর্মসূচি আসবে।

Advertisement

আরও পড়ুন: নির্বাচন নিয়ে কোনো উদ্বেগের কথা বলেনি ইইউ: ওবায়দুল কাদের

শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি আরও বলেন, আমরা একটা সমাবেশ করবো, এটা একটা রাজনৈতিক প্রোগ্রাম। আপনারা জানেন আমরা আন্দোলনের মাঠে রয়েছি, এই আন্দোলনকে বেগবান করাই আমাদের লক্ষ্য। এই আন্দোলনকে শক্তিশালী করার জন্য আমাদের এই সমাবেশ হবে। সমাবেশ থেকে নতুন কর্মসূচি আসবে। আমরা আশা করছি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সর্বাত্মক সহযোগিতা করবেন।

সমাবেশের অনুমতি না দিলে কি করবেন সেই বিষয়ে জানতে চাইলে সাংবাদিকদের তিনি বলেন, এই মুহূর্তে আমরা কোনো বাধার সম্মুখীন হইনি। আশা করি হবো না। আমরা আন্দোলনের মাঠে রয়েছি। আন্দোলন বেগবান করার মধ্য দিয়ে আমরা সমাবেশ সফল করবো।

আরও পড়ুন: নুরপন্থিদের কাউন্সিল আজ, বিক্ষোভ সমাবেশ করবে রেজাপন্থিরা

Advertisement

বিএনপির এই নেতা বলেন, আমরা আশা করছি এদেশের জনগণকে সম্পৃক্ত করে একটি শান্তিপূর্ণ সমাবেশ করতে পারবো। আমরা ডিএমপিকে অবহিত করেছি। তাদের সহযোগিতা কামনা করছি।

পরে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া সাংবাদিকদের বলেন, শান্তিপূর্ণভাবে আমাদের সমাবেশ করার জন্য ডিএমপি কমিশনারকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছি। অবিলম্বে সরকারের পদত্যাগ, তত্ত্বাবধায়ক সরকার, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আমাদের এই সমাবেশ। সমাবেশে বিএনপি ও সমমনা দলগুলো অংশ নেবে। সমাবেশকে সহযোগিতা করার জন্য কমিশনারও আমাদের আশ্বাস দিয়েছেন।

আরএসএম/জেডএইচ/জিকেএস