খেলাধুলা

তিনজনকে অতিরিক্ত বোনাস বাফুফে সভাপতির, অন্যদের মুখ ভার

সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল খেলা গোটা দলের প্রশংসা করলেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন। এর মধ্যেও বিশেষভাবে উল্লেখ করলেন বেশ কয়েকজনের নাম।

Advertisement

তবে কাজী সালাউদ্দিন স্পেশাল বোনাস পেলেন না সবাই। বিশেষ করে ফরোয়ার্ড রাকিব হোসেনকে তিনি সুপারস্টার হিসেবে উল্লেখ করলেও স্পেশাল বোনাস দেওয়ার ক্ষেত্রে তাকে বাদ দিয়েছেন। বিষয়টি অনেকে দেখছেন বাঁকা চোখে। আলাদা করে কয়েকজনকে অর্থ পুরস্কার দেওয়ায় অন্যদের মধ্যে ক্ষোভও দেখা গেছে।

বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন আগেই ঘোষণা করেছিলেন, দল সেমিফাইনালে উঠলে বাফুফে থেকে ৫০ লাখ টাকা বোনাস দেওয়া হবে। সেই বোনাস আজ (রোববার) সবার হাতে তুলে দেওয়া হয়েছে। ২৩ খেলোয়াড় এবং কোচ ও অফিসিয়াল মিলে ৩৪ জনকে প্রদান করা হয়েছে দেড় লাখ টাকা করে। সবাইকে বোনাসের টাকা সমান ভাগ করে দেওয়ায় প্রশংসা পেয়েছে বাফুফে।

তবে অনুষ্ঠানে কয়েকজনকে বিশেষ বোনাস দেওয়া নিয়ে উঠেছে প্রশ্ন। আনিসুর রহমান জিকো এবারের সাফের সেরা গোলরক্ষক হয়েছেন। বাফুফে সভাপতি তাকে অতিরিক্ত ১ লাখ টাকা বোনাস দিয়েছেন। তরুণ অ্যাটাকিং মিফিল্ডার মোরসালিনকেও দিয়েছেন অতিরিক্ত ১ লাখ টাকা। ৫ লাখ টাকা দিয়েছেন ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষকে।

Advertisement

বিশ্বনাথকে কেন ৫ লাখ টাকা দেওয়া হলো তার ব্যাখ্যা দিয়েছেন বাফুফে সভাপতি, 'সে নিজেই (বিশ্বনাথ) ঘোষণা দিয়েছিল দল সেমিফাইনালে উঠলে ৫ লাখ টাকা পুরস্কার দেবে। এটা টিম স্পিরিট। এমন খেলোয়াড়ই দরকার। এজন্য তাকে এই অর্থ দেওয়া।'

বাফুফে সভাপতি সবচেয়ে বেশি প্রশংসা করেছেন রাকিব হোসেনের। তাকে তিনি সুপারস্টার বলেছেন। অথচ রাকিবকে বিশেষ পুরস্কার দেননি বাফুফে সভাপতি। বাফুফে ভবন ত্যাগের সময় সিনিয়র এক খেলোয়াড় হাসতে হাসতে বলছিলেন, 'আগামীতে দল সেমিাইনালে উঠলে পুরস্কার দেওয়ার ঘোষণা আমিও দেবো। তাহলেতো তো নিজেই পুরস্কার পাবো।'

ডিফেন্ডার ইসা ফয়সাল, হৃদয়, ফয়সাল আহমেদ ফাহিম ও দুই সোহেল রানার প্রশংসা করেছেন কাজী সালাউদ্দিন। তবে বিশেষ পুরস্কার প্রদানের সময় বিবেচনায় মাত্র তিনজন। যা ভালোভাবে নেননি অনেকে।

আরআই/আইএইচএস/

Advertisement