আন্তর্জাতিক

সেতুর ৬ হাজার কেজি মালামাল চুরি, গ্রেফতার ৪

৯০ ফুটের একটি লোহার সেতুর মালামাল চুরির ঘটনা ঘটেছে। সেতুটির ওজন ছিল অন্তত ছয় হাজার কেজি। মুম্বাইয়ের পশ্চিম শহরতলীর একটি ড্রেন ব্যবস্থার ওপর সেতুটির অবস্থান ছিল। এ ঘটনায় পুলিশ চারজনকে গ্রেফতার করেছে। খবর এনডিটিভির।

Advertisement

বাঙ্গুর নগর থানার কর্মকর্তা জানিয়েছেন, মালাদে (পশ্চিম) বিশাল পাওয়ার ক্যাবল সরানোর জন্য ৯০ ফুট লম্বা ধাতব কাঠামোটি তৈরি করা হয়।

আরও পড়ুন>ইউক্রেনকে ন্যাটোতে চায় তুরস্ক

তিনি বলেন, কয়েক মাস আগে সেখানে একটি স্থায়ী সেতু নির্মাণ করা হয়। এরপর সেখান থেকে সাময়িকভাবে নির্মিত সেতুটির অবকাঠোমো সরিয়ে নেওয়া হয়। কিন্তু ২৬ জুন অস্থায়ী সেতুটির মালামাল খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে কনস্ট্রাকশন কোম্পানি থানায় অভিযোগ দায়ের করে।

Advertisement

ঘটনাস্থলে কোনো সিসিটিভি ক্যামেরা না থাকায় পুলিশ আশেপাশের এলাকায় স্থাপিত নজরদারি ক্যামেরার ফুটেজ স্ক্যান করে ও ১১ জুন সেতুর দিকে একটি বড় যানবাহন চলাচল করতে দেখে।

এরপর পুলিশ গাড়িটির রেজিস্ট্রেশন নম্বর ট্র্যাক করে। গাড়িটিতে গ্যাস কাটার মেশিন ছিল, যা সেতুটি ভেঙে ফেলার জন্য ও ছয় হাজার কেজি ওজনের লোহা চুরি করতে ব্যবহৃত হয়েছিল বলেও জানান ওই কর্মকর্তা।

আরও পড়ুন>ব্রাজিলে অ্যাপার্টমেন্ট ভবন ধসে নিহত ৮

সেতুটি নির্মাণের জন্য যে কোম্পানিকে নিয়োজিত করা হয়েছিল তাদেরই একজন কর্মচারী এই ঘটনার সঙ্গে জড়িত বলেও তদন্তে বেরিয়ে আসে। গত সপ্তাহে পুলিশ তাকে ও তার তিন সহযোগীকে পুলিশ গ্রেফতার করে। তাছাড়া যেসব মালামাল চুরি হয়েছিল সেগুলোও উদ্ধার করা হয়েছে।

Advertisement

এমএসএম