বিনোদন

শাকিবের সঙ্গে কাজ করতে আমার আপত্তি নেই: অপু বিশ্বাস

ঢালিউড কুইন খ্যাত অভিনেত্রী অপু বিশ্বাস। দারুণ অভিনয় আর সৌন্দর্য দিয়ে দর্শকদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। শুধু অভিনয়ে নিজেকে সীমাবদ্ধ রাখেননি তিনি। অভিনয়ের গণ্ডি পেরিয়ে শুরু করেছেন প্রযোজনাও। আর এবার ঈদে তার প্রযোজনার প্রথম সিনেমা ‘লাল শাড়ি’ মুক্তি পেয়েছে। আর এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন অপু নিজেই। সম্প্রতি তার সিনেমা, অভিনয় ও সমসাময়িক বিভিন্ন প্রসঙ্গ নিয়ে আলাপ হয় জাগো তারকার বিশেষ আয়োজন জাগো তারকায়-

Advertisement

জাগো নিউজ: আপনার প্রযোজনার প্রথম সিনেমা ‘লাল শাড়ি’ মুক্তি পেয়েছে, এখন পর্যন্ত কেমন সাড়া পাচ্ছেন?

অপু বিশ্বাস: ভীষণ ভালো সাড়া পাচ্ছি। আর সত্যি বলতে দর্শকদের কাছে আমি অনেক বেশি কৃতজ্ঞ। তারা আমাকে অনেক বেশি সাপোর্ট করে। এমনকি যারা আমাকে অপছন্দ করেন তারাও ‘লাল শাড়ি’ নিয়ে অনেক ভালো সাড়া দিয়েছেন।

আরও পড়ুন: সবার সঙ্গে ‘লাল শাড়ি’ দেখলেন অপু বিশ্বাস

Advertisement

জাগো নিউজ: আপনার সিনেমাটি সরকারি অনুদানের সিনেমা, তবে কি সরকারের অনুদানেই সিনেমার সব কাজ সম্পূর্ণ হয়েছে?

অপু বিশ্বাস: আসলে সরকারি অনুদান হচ্ছে বাবা-মায়ের মতোই একটা সাপোর্ট। এটা দিয়ে সব কাজ সম্পূর্ণ করা সম্ভব নয়। তবে এই অনুদানের কারণেই আমি প্রযোজনায় আসতে পেরেছি।

আরও পড়ুন: অপুর বেলায় সরব শাকিব বুবলীতে নীরব

জাগো নিউজ: নায়ক সাইমনের সাথে কাজের অভিজ্ঞতা কেমন?

Advertisement

অপু বিশ্বাস: অসাধারণ। বিশেষ করে ব্যক্তি সাইমন অসাধারণ। শুধু তাই নয়, তিনি এক সঙ্গে আমার ভালো শুভাকাঙিক্ষ, ভালো সহ-শিল্পী, ভালো বন্ধু এবং ভালো নায়ক।

জাগো নিউজ: সিনেমাটির নাম ‘লাল শাড়ি’ কেন রাখা হলো?

অপু বিশ্বাস: আসলে বাঙালির সংস্কৃতিকে তুলে ধরতেই এই ‘লাল শাড়ি’। তবে প্রথমে নাম ছিল ‘শাড়ি’, পরে আলোচনা ও গল্প দেখে এর নাম ‘লাল শাড়ি’ করেছি।

আরও পড়ুন: ছুটির দিনে সিনেমা দেখতে প্রেক্ষাগৃহে দর্শকের ঢল

জাগো নিউজ: শাকিব-অপু তো হিট জুটি, তাহলে শাকিবকে কেন নেওয়া হলো না এ সিনেমায়?

অপু বিশ্বাস: আসলে শাকিব তো অনেক বড় মাপের হিরো। তাকে কাস্ট করা এখন আমার পক্ষে সম্ভব নয়। তাছাড়া এ সিনেমার গল্পের সঙ্গে নায়কের মিল রেখেই বাছাই করা হয়েছে।

জাগো নিউজ: শাকিব-অপু জুটিকে কি ভবিষ্যতে আমরা আবার একসঙ্গে দেখতে পাবো?

অপু বিশ্বাস: এটা আসলে ভবিষ্যতের কথা। এই মুহূর্তে এ বিষয়ে বলতে পারবো না। আমার দিক থেকে কোনো সমস্যা নেই শাকিবের সঙ্গে কাজ করতে।

জাগো নিউজ: এখন আর কি কি কাজ হাতে আছে?

অপু বিশ্বাস: আপাতত এখন দুটি ওয়েব ফিল্মে সাইন করা আছে। আরও দুটি সিনেমার কথা চলছে, খুব তাড়াতাড়িই কথা পাকা হবে। আর আশা করছি প্রতি বছরই অপু-জয় প্রযোজনায় একটা করে সিনেমা বের হবে।

জাগো নিউজ: শাকিবের দ্বিতীয় অধ্যায় নিয়ে আপনার কি মন্তব্য?

অপু বিশ্বাস: আসলে ছোট্ট করে একটা কথাই বলতে চাই। আমার যখন বাচ্চাকে নিয়ে ক্যামেরার সামনে আসতে হয়েছিল তখন তিনি একজন মেয়ে ছিলেন, মা ছিলেন না। মায়েদের সম্মান বরাবরই আলাদা হয়। আজকের জায়গা থেকে আমি বলব আমিও মা, তিনিও মা। আর মায়েদের আমি সম্মান করি। আর পারিবারিক শিক্ষা অনেক বড় ব্যাপার। আমি পরিবারের বাইরে নই। আর আমার পরিবার ও পরিবারের শিক্ষাটাকে অনেক বেশি গুরুত্ব দেই।

জাগো নিউজ: জাগো তারকার বিশেষ আয়োজনে আসার জন্য আপনাকে ধন্যবাদ।

অপু বিশ্বাস: আপনাকেও অনেক ধন্যবাদ। আর দর্শকদের একটা কথাই বলতে চাই বরাবরই আপনারা আমাকে সাপোর্ট করেছেন। আপনাদের ভালোবাসায় আমি এতদূর এগুতে পেরেছি। আমাকে উৎসাহিত করবেন আর সুযোগ থাকলে পরিবার নিয়ে অবশ্যই ‘লাল শাড়ি’ সিনেমাটি দেখবেন।

এমএমএফ/এএসএম