আন্তর্জাতিক

কলকাতায় মার্টিনেজকে নিয়ে উন্মাদনা, মঞ্চে তারকাদের হুড়োহুড়ি

বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ান মার্টিনেজকে ঘিরে কলকাতায় উন্মাদনা চলছে চোখে পড়ার মতো। সোমবারই (৩ জুলাই) তিলোত্তমায় পা রাখেন আর্জেন্টিনার এই বিশ্বকাপজয়ী গোলরক্ষক। এসময় তাকে একনজর দেখতে বিমানবন্দরে ছিল ভক্তদের উপচেপড়া ভিড়। মার্টিনেজের মঙ্গলবারের কর্মসূচি ঘিরেও চলছে একই অবস্থা।

Advertisement

এদিন মিলনমেলা প্রাঙ্গণে একটি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছিলেন আয়োজকরা। সেখানে মার্টিনেজ তথা আর্জেন্টিনার ভক্ত, সমর্থক ও কলকাতার সাবেক তারকা ফুটবলারদের সামলাতে হিমশিম খেতে হয়েছে নিরাপত্তা বাহিনীকে।

আরও পড়ুন>> ভক্তদের উন্মাদনা না দেখেই ঢাকা ছাড়লেন মার্টিনেজ

মঙ্গলবার অনুষ্ঠান শুরুর নির্ধারিত সময়ের ২০-২৫ মিনিট পরে মিলনমেলা প্রাঙ্গণে পৌঁছান মার্টিনেজ। তার অনেক আগে থেকেই ভিড় জমেছিল সেখানে। মার্টিনেজ মঞ্চে ওঠার পরে তার ছবি তোলার জন্য এগিয়ে যাওয়ার চেষ্টা করতে থাকেন দর্শকরা। তাতেই ব্যারিকেড ভেঙে পড়ার মতো পরিস্থিতি তৈরি হয়।

Advertisement

বিশ্বকাপে গোল্ডেন গ্লাভস জয়ী ফুটবলারকে কাছ থেকে দেখতে মঞ্চে উঠে পড়েন এক ভক্ত। যদিও শেষপর্যন্ত মার্টিনেজের কাছে পৌঁছাতে পারেননি তিনি।

আরও পড়ুন>> কলকাতায় মার্টিনেজ, দেখা করবেন ভক্ত-খেলোয়াড়দের সঙ্গে

এর মধ্যে মঞ্চের ওপরই শুরু হয় বিশৃঙ্খলা। মার্টিনেজের সঙ্গে ছবি তোলার জন্য মঞ্চে উঠে পড়েন কলকাতার খ্যাতনামা সাবেক ফুটবলাররা। অনেকের সঙ্গে স্ত্রী-সন্তানরাও ছিলেন। উদ্যোক্তাদের পক্ষ থেকে বারবার তাদের নেমে যেতে অনুরোধ করা হলেও কেউ সেটি শোনেননি। মঞ্চের সামনে হুড়োহুড়ি শুরু হয়ে যায়। ব্যারিকেড টপকে অনেকে ঢুকে পড়তে থাকেন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

অনুষ্ঠানে এমিলিয়ানো মার্টিনেজকে কলকাতার ইস্টবেঙ্গল ক্লাব ও মোহনবাগান ক্লাবের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়েছে। ইস্টবেঙ্গলের পক্ষ থেকে তাকে একটি রুপালি ইলিশ ও কলকাতার বিখ্যাত রসগোল্লা উপহার দেওয়া হয়।

Advertisement

আরও পড়ুন>> প্রধানমন্ত্রীকে আর্জেন্টিনার জার্সি উপহার দিলেন মার্টিনেজ

মিলনমেলার মঞ্চ থেকে কাতার বিশ্বকাপের অভিজ্ঞতার কথা ভক্তদের সঙ্গে ভাগাভাগি করে নেন মার্টিনেজ। আসে লিওনেল মেসির প্রসঙ্গও। সতীর্থের প্রশংসায় পঞ্চমুখ হয়ে মার্টিনেজ বলেন, মেসির কোনো বিকল্প নেই। তার সঙ্গে কারও তুলনা চলে না।

তিনি বলেন, কলকাতায় আসতে পেরে আমার স্বপ্নপূরণ হলো। বিশ্বকাপ না জিতলে হয়তো এই স্বপ্নগুলো পূরণ হতো না।

লোগো বিভ্রাটের পর চরম বিশৃঙ্খলা! ভাঙল মার্টিনেজের গাড়ি! ফিরলেন পুলিসের ভ্যানে। #EmilianoMartinez #MohunBagan #EastBengal #Football #Controversy pic.twitter.com/r7TX1yOtp7

— zee24ghanta (@Zee24Ghanta) July 4, 2023

অনুষ্ঠানের শেষে যখন মিলনমেলা ছাড়ছেন, তখনো মার্টিনেজের সঙ্গে ছবি তোলার জন্য ভক্তদের মধ্যে শুরু হয়ে যায় ধাক্কাধাক্কি। এতে যে গাড়িতে করে তিনি এসেছিলেন, সেটির কাঁচ ভেঙে যায়। শেষ পর্যন্ত পুলিশের গাড়িতে চড়ে মিলনমেলা প্রাঙ্গণ ছাড়েন এ আর্জেন্টাইন তারকা।

ডিডি/কেএএ/