তথ্যপ্রযুক্তি

নতুন ফোনে কন্টাক্ট নম্বর ট্রান্সফার করবেন যেভাবে

স্মার্টফোন সঙ্গে থাকলে এখন অনেক সমস্যার সমাধান হয়ে যায় এক মুহূর্তে। অডিও, ভিডিও কল থেকে শুরু করে যে কোনো অজানা বিষয় জেনে নেওয়া যায় এক ক্লিকেই। তবে কোনো কারণে ফোন পরিবর্তন করলে পুরোনো কন্টাক্ট নম্বরগুলো হারিয়ে যায়।

Advertisement

এক ফোন থকে অন্য ফোনে কন্টাক্ট সেভ করা খুবই ঝামেলার এবং সময় সাপেক্ষ। একে একে সব কন্টাক্ট সেভ করতে প্রচুর সময় চলে যায়। আর সেটা করতেও ইচ্ছে করে না। তবে চাইলেই খুব সহজে পুরোনো ফোনের কন্টাক্ট সেভ করতে পারবেন নতুন ফোনে।

আরও পড়ুন: স্মার্টফোনের চার্জ ধরে রাখার কৌশল 

অ্যান্ড্রয়েড ফোন থেকে নতুন ফোনে কন্টাক্ট নম্বর ট্রান্সফার করবেন যেভাবে->> প্রথমে আপনার পুরোনো অ্যান্ড্রয়েড ফোনের সেটিংস অ্যাপে যেতে হবে।>> এবার সেটিংস অ্যাপে অ্যাকাউন্ট অপশনে ট্যাপ করুন।>> এখানে গুগল অ্যাকাউন্ট সিলেক্ট করতে হবে, যা আপনি নতুন স্মার্টফোনে ব্যবহার করতে চান।>> এবার অ্যাকাউন্ট সিঙ্ক বা সিঙ্ক অ্যাকাউন্ট অপশনে ট্যাপ করুন।>> তারপর নতুন একটি পেজ খুলবে। সেখানে কনট্যাক্ট অপশনটি বেছে নিতে হবে। এতে আপনি নতুন ফোনে কন্টাক্ট ডিটেইলস সহজেই পেয়ে যাবেন।>> আপনি নতুন ফোন ব্যবহার করার আগে, পুরোনো গুগল অ্যাকাউন্টে লগইন করতে হবে।>> নতুন ফোনের পাশাপাশি গুগল অ্যাকাউন্ট লগইন সিঙ্ক করতে হবে।>> এতে পুরোনো ডিভাইসে সেভ করা সব কন্টাক্ট নতুন স্মার্টফোনে পাওয়া যাবে।

Advertisement

কেএসকে/জিকেএস