দেশজুড়ে

যশোরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

যশোরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। সোমবার (৩ জুলাই) অভয়নগর উপজেলায় পৃথক দুর্ঘটনায় তাদের মৃত্যু হয়। মৃতরা হলো- হোসাইন সরদার (৮), নূর আবরার (৮ মাস)।

Advertisement

হোসাইন সরদার উপজেলার সরখোলা গ্রামের আকরাম সরদারের ছেলে। আর নূর আবরার উপজেলার ধলীরগাতী গ্রামের নূর জামানের ছেলে। এর আগে রোববার (২ জুলাই) ঝিকরগাছায় নাভারণ দক্ষিণপাড়া মাঠে একটি পুকেরে ডুবে দুই শিশু মারা যায়।

হোসাইন সরদারের বাবা আকরাম সরদার জানান, তার দুই ছেলে হাসান সরদার (১০) ও হোসাইন সরদার। দুপুর ১টার দিকে নতুন খনন করা বাড়ির পুকুরে গোসল করছিল। হঠাৎ হোসাইন পা পিছলে পুকুরের পানিতে পড়ে তলিয়ে যেতে থাকে। হাসান দৌড়ে বাড়িতে এসে খবর দিলে বাড়ির লোকজন দ্রুত পুকুরের পানি থেকে তাকে উদ্ধার করে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। দুপুর দেড়টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অন্যদিকে নূর আবরারের বাবা নূর জামান জানান, নূর আবরার কেবল হাঁটতে শিখেছে। দুপুরে সে বাড়ির উঠানে খেলছিল। তার মা ওইসময় রান্না করছিলেন। দুপুর দেড়টার দিকে নূর আবরারকে না পেয়ে তার মা খুঁজতে থাকেন। একপর্যায়ে পানিতে ভাসমান অবস্থায় তাকে পাওয়া যায়। সেখান থেকে তাকে উদ্ধার করে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। বেলা ৩টার দিকে স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Advertisement

অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ বি এম মেহেদী মাসুদ বলেন, ‘পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। এ ব্যাপারে থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।’

মিলন রহমান/এএএইচ