আন্তর্জাতিক

কলকাতায় মার্টিনেজ, দেখা করবেন ভক্ত-খেলোয়াড়দের সঙ্গে

দীর্ঘ অপেক্ষার অবসান। অবশেষে কলকাতায় পা রাখলেন বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। সোমবার (৩ জুলাই) ঢাকায় এক বেলার সফর শেষে থেকে সোজা কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

Advertisement

এসময় মার্টিনেজকে স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের দমকলমন্ত্রী সুজিত বসু। উপস্থিত ছিলেন মোহনবাগান ক্লাবের সচিব দেবাশীষ দত্তও।

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী গোলরক্ষককে ফুলের স্তবক দিয়ে স্বাগত জানান সুজিত বসু। সবুজ-মেরুন উত্তরীয় পরিয়ে মার্টিনেজকে বরণ করে নেন মোহনবাগান ক্লাবের কর্মকর্তারা।

লিওনেল মেসির সতীর্থকে এক ঝলক দেখার জন্য বিমানবন্দরে ভিড় জমেছিল ভক্তদের। সাদা টিশার্ট কালো ট্রাউজার পরা লম্বা মানুষটাকে দেখতে রীতিমতো হুড়োহুড়ি পড়ে যায় তাদের মধ্যে।

Advertisement

VIDEO | Argentina's 2022 FIFA World Cup-winning goalkeeper Emiliano Martínez arrives at Netaji Subhas Chandra Bose International Airport, Kolkata. "I am really excited, feeling great. It was a dream (coming to India). I had promised to come to India, I am happy to be here," says… pic.twitter.com/ivmqHCNrsX

— Press Trust of India (@PTI_News) July 3, 2023

কলকাতা বিমানবন্দর থেকে সরাসরি একটি পাঁচতারা হোটেলে নিয়ে যাওয়া হয় মার্টিনেজকে। আগামী দু’দিন এ শহরেই থাকবেন তিনি, যোগ দেবেন নানা অনুষ্ঠান-কর্মসূচিতে।

মঙ্গলবার দুপুরে স্পনসরদের একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা আর্জেন্টাইন ফুটবলারের। মিলনমেলা প্রাঙ্গণে একটি অনুষ্ঠানে সংবর্ধনা দেওয়া হবে তাকে। একটি আলোচনাতেও অংশ নেবেন মার্টিনেজ। সেখানে নিজের জীবন ও ফুটবলে সাফল্যের নেপথ্য কাহিনী জানাবেন মেসিদের দলের গোলরক্ষক।

বিকেলে মোহনবাগানে যাবেন মার্টিনেজ। সেখানে সংবর্ধনা দেওয়া হবে গত বিশ্বকাপের সেরা গোলরক্ষককে। এদিন মোহনবাগান মাঠে ফ্রেন্ডশিপ কাপের ম্যাচ রয়েছে। কলকাতা পুলিশ অলস্টার্স বনাম মোহনবাগান অলস্টার্সের খেলা হবে। গ্যালারি থেকে সেই ম্যাচ দেখবেন বিশ্বজয়ী গোলকিপার।

Advertisement

বুধবার সকালে সন্তোষ মিত্র স্কয়ারে যাবেন। সেখানে তাকে সংবর্ধনা দেওয়া হবে। এরপর পশ্চিমবঙ্গের বিভিন্ন ক্লাবের জুনিয়র ও সাব-জুনিয়র পর্যায়ের গোলকিপারদের সঙ্গে কথা বলবেন মার্টিনেজ। নিজস্ব অভিজ্ঞতা ভাগ করে নেবেন তাদের সঙ্গে।

এরপর তার যাওয়ার কথা মন্ত্রী সুজিত বসুর ক্লাব শ্রীভূমি স্পোর্টিংয়ে। সেখানেও সংবর্ধনা ও কিছু কর্মসূচি রয়েছে আর্জেন্টাইন তারকার। এদিন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী এবং ভারতের ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর সঙ্গে দেখা হতে পারে তার।

ডিডি/কেএএ