আন্তর্জাতিক

দুবাইয়ের পাম জুমেইরায় বাড়ি কিনলে বিশাল ছাড়

দুবাইয়ের রিয়েল এস্টেট খাতে সবচেয়ে চাহিদাসম্পন্ন জায়গা হিসেবে অবস্থান ধরে রেখেছে কৃত্রিম দ্বীপ পাম জুমেইরা। সবগুলো পূর্বাভাস বলছে, এবারের গ্রীষ্মেও মোটা অংকের লেনদেন হতে চলেছে পারস্য উপসাগরের বুকে মনুষ্য তৈরি দ্বীপটিতে।

Advertisement

দুবাইয়ের প্রোপার্টি মার্কেটে যারা বিনিয়োগ করতে আগ্রহী, তাদের অবশ্যই নিলাম বাজারে নজর রাখা উচিত। কারণ সম্প্রতি পাম জুমেইরার একটি চার বেডরুমের বাড়ি বিক্রির জন্য নিলামে নাম লিখিয়েছে। আর তাতে রয়েছে বিশাল মূল্যছাড়।

আরও পড়ুন>> গাড়ির ওপর চাবি রেখে গেলেও চুরি হয় না, দুবাই এত নিরাপদ!

গালফ নিউজের খবর অনুসারে, পাম জুমেইরায় নিলামের বাইরে একেকটি বাড়ির দাম থাকে সাধারণত দুই থেকে আড়াই কোটি দিরহাম। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ প্রায় ৫৮ কোটি থেকে ৭৩ কোটি টাকা। কিন্তু নিলামে ওঠা বাড়িটির ভিত্তিমূল্য ধরা হয়েছে মাত্র ১ কোটি ৮০ লাখ দিরহাম (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৩ কোটি টাকা)।

Advertisement

পাম জুমেইরায় সাধারণত অবস্থানের ওপর ভিত্তি করে বাড়ির দাম ওঠানামা করে। নিলামে যে বাড়িটি বিক্রি হবে, সেটি পাম গাছের আকৃতির এই দ্বীপের এম ফ্রন্ডে অবস্থিত এবং ‘গার্ডেন হোমস’ সিরিজের অংশ। বাড়িটির আকার ছয় হাজার বর্গফুটের বেশি।

আরও পড়ুন>> বিক্রি হবে দুবাইয়ের সবচেয়ে দামি বাড়ি, আগ্রহী কারা?

শুধু কাজ শেষ হওয়া বাড়িই নয়, নিলাম সংস্থা এমিরেটস অকশনের এ তালিকায় নাম উঠেছে একটি নির্মাণাধীন বাড়িরও। এটি অবস্থিত দুবাইয়ের আরেকটি আকর্ষণীয় স্থান ওয়ার্ল্ড আইল্যান্ডস দ্বীপপুঞ্জে। কাজ শেষ না হলেও এই বাড়িটির দাম ধরা হয়েছে ১ কোটি ৮০ লাখ দিরহাম।

আরও পড়ুন>> বাংলাদেশে সোনার দাম দুবাই-পাকিস্তানের চেয়ে বেশি!

Advertisement

এছাড়া দুবাই আইল্যান্ডসে (সাবেক দেইরা আইল্যান্ডস) ৫৩ হাজার ৮২০ বর্গফুটের একটি প্লটও বিক্রির জন্য নিলামে নাম লিখিয়েছে। ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি ৩০ লাখ দিরহাম (প্রায় ৬৭ কোটি টাকা)।

কেএএ/