বিনোদন

ঈদের ছুটিতেও কাজ নিয়ে ব্যস্ত রয়েছি: লিজা

‘এখন আর ঈদ শুধু আনন্দের মধ্যে সীমাবদ্ধ নেই। অনেকটা দায়িত্ববোধ ও দায়িত্ব পালনের হয়ে গেছে। এখন প্রতিটি ঈদে অনেক দায়িত্ব পালন করতে হয়। ছোট-বড় অনেককেই বিভিন্ন উপহার সামগ্রী উপহার দিতে হয়। এ ছাড়াও রয়েছে আরও অনেক দায়িত্ব। শৈশবের ঈদের দিনগুলোতে কোনো টেনশন ছিল না। নির্ভাবনায় ঈদের আনন্দ উপভোগ করতাম।’ ঈদের আনন্দ উদযাপন প্রসঙ্গে জানতে চাইলে নতুন প্রজন্মের শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী সানিয়া সুলতাতনা লিজা জাগো নিউজের সঙ্গে এমনটাই বলেন।

Advertisement

আরও পড়ুন: নকীব খানের সুরে গাইলেন লিজা

এবারের ঈদুল আজহার ছুটি কোথায় কাটাচ্ছেন জানতে চাইলে লিজা আরও বলেন, ঈদে আমার ছুটি নেই। ঈদের ছুটিতেও কাজ নিয়ে ব্যস্ত রয়েছে। ঢাকাতেই ঈদ উদযাপন করেছি। গ্রামের বাড়িতে (ময়মনসিং) যাওয়া হচ্ছে না। কারণ ঈদের বিশেষ অনুষ্ঠানমালার কয়েকটি আয়োজনে বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেলের লাইভ অনুষ্ঠানে গান করবো। ঈদের দিন থেকেই এই ব্যস্ততা শুরু হয়েছে। ঈদের অনুষ্ঠানগুলো শেষ হওয়ার পর আমার ছুটি হবে। এরপরেই আমি ঈদের ছু্টি পাবো। বলতে পারেন সবার ঈদ শেষ হলে আমার ঈদ শুরু হয়।

সানিয়া সুলতানা লিজা এবারের ঈদে বাংলাদেশ টেলিভিশন, যমুনা টেলিভিন, এটিএন বাংলাসহ বেশ কয়েকটি চ্যানেলে ঈদ উপলক্ষে আয়োজিত লাইভ অনুষ্ঠানে গান করবেন। অন্যদিকে ঈদে তার বেশ কয়েকটি গান বিভিন্ন প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে।

Advertisement

সানিয়া সুলতানা লিজা ২০০৮ সালে এনটিভিতে প্রচারিত সংগীতবিষয়ক প্রতিযোগিতা ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ প্রতিযোগিতায় প্রথম হন। গানের ভুবনে যাত্রা শুরু প্রাথমিক বিদ্যালয়ে পড়াকালীন এক শিক্ষিকার উৎসাহে।

আরও পড়ুন: ব্যস্ত লিজা

লিজা তখন পড়তেন ময়মনসিংহ গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। স্কুলের শিক্ষিকা রাবেয়া খানমের পরামর্শে বাবা তাকে ভর্তি করে দিলেন ‘গৌরীপুর সংগীত নিকেতন’-এ। এখানে তিনি বছর তিনেক উচ্চাঙ্গ, পল্লীগীতি আর আধুনিক গান শিখেছিলেন।

আরও পড়ুন: প্রকাশিত হলো লিজার ‘পাগলী সুরাইয়া’

Advertisement

তারপর লিজা গান শিখেছেন ময়মনসিংহ শিল্পকলা একাডেমীর শিক্ষক আনোয়ার হোসেন আনুর কাছে। বর্তামানে লিজা দেশ-বিদেশে বিভিন্ন অনুষ্ঠানে ও কনসার্টে সংগীত পরিবেশন নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

এমএমএফ/এএসএম