বিনোদন

দেবের ‘বাঘা যতীন’ সিনেমার পোস্টার প্রকাশ্যে

আসছে পূজায় বড়পর্দায় আসছেন বাঘা যতীন। ২০ অক্টোবর ভারতজুড়ে মুক্তি পাচ্ছে দেব অভিনীত ‘বাঘা যতীন’ সিনেমাটি। এরই মধ্যে প্রকাশ্যে এসেছে সিনেমার নতুন পোস্টার।

Advertisement

আরও পড়ুন: ভেঙে যাচ্ছে দেব-রুক্মিণী জুটি

পোস্টারে দেখা যাচ্ছে মাথায় পাগড়ি, লম্বা দাড়ি, গোঁফ, বিস্ফারিত চোখ, কাঁধে বন্দুক, খাকি পোশাক। হঠাৎ দেখলে বোঝার উপায় নেই কে তিনি। ‘বাঘা যতীন’ সিনেমার নতুন পোস্টারে এভাবেই নজর কাড়ছেন দেব।

শুক্রবার (২৩ জুন) প্রকাশ্যে এলো প্যান ইন্ডিয়া এ সিনেমার পোস্টার। বাংলা, হিন্দি ও ইংরেজি, তিন ভাষাতেই প্রকাশ্যে এলো পোস্টার। ক্যাপশনে লেখা হয়েছে, ‘শাসন ও অত্যাচারের অবসান ঘটাতে, একাধিক নয়, শুধুমাত্র একটি বাঘই যথেষ্ট’! ‘ভারতবর্ষের মাটির ছেলে বাঘা যতীনের অমর গাঁথা প্রথমবার বড়পর্দায়’ নিয়ে হাজির হচ্ছে ‘দেব এন্টারটেনমেন্ট ভেঞ্চার্স’।

Advertisement

      View this post on Instagram

A post shared by Dev Entertainment Ventures (@deventertainmentventures)

নির্মাতাদের মতে, এ সিনেমা সংস্থার এযাবৎকালের সবচেয়ে বড় উপস্থাপনা। মুক্তিযোদ্ধা ‘বাঘা যতীন’ বড়পর্দায় মুক্তি পাবে দুর্গাপুজোয়, ২০ অক্টোবর। ভারতজুড়ে মুক্তি পাবে এ সিনেমা। অর্থাৎ দূর্গাপুজা ও নবরাত্রির উৎসবের মৌসুমে দর্শক দেশাত্মবোধক এ সিনেমার লক্ষ্য।

আরও পড়ুন: শুভশ্রীকে বিয়ে করলেন দেব!

গত বছর ১৫ আগস্ট স্বাধীনতার হীরক জয়ন্তীতে ঘোষণা করা হয় স্বাধীনতা সংগ্রামী যতীন্দ্রনাথ মুখোপাধ্যায় অর্থাৎ ‘বাঘা যতীন’-এর ভূমিকায় দেখা যাবে দেবকে। সিনেমার লুক টিজার প্রকাশ করা হয় সেদিনই। পরিচালনার দায়িত্বে রয়েছেন অরুণ রায়।

Advertisement

গত বছরের শুরুতেই মুক্তি পায় দেশাত্মবোধক সিনেমা ‘৮/১২’, সেই সিনেমাও পরিচালনা করেছিলেন অরুণ রায়। বিনয়, বাদল ও দীনেশের সংগ্রামের ওপর ভিত্তি করে তৈরি যে সিনেমা দর্শকদের মনে বেশ ভালো মতো জায়গা করে নেয়।

ফলে তার হাত ধরে আরও এক স্বাধীনতা সংগ্রামীর গল্প আবারও সাড়া ফেলবে বলে আশা নির্মাতাদের। এখন অপেক্ষা পূজা পর্যন্ত। তবে সিনেমাতে দেবের দ্বিতীয় লুকও বেশ প্রশংসিত হচ্ছে অনুরাগী মহলে।

অন্যদিকে দেবকে দেখা যাবে ব্যোমকেশ বক্সীর ভূমিকাতেও। বিরসা দাশগুপ্তের পরিচালনায় আসছে ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’।

এমএমএফ/এএসএম