তথ্যপ্রযুক্তি

স্মার্ট টিভির জন্য ভিডিও অ্যাপ আনছে টুইটার

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটারে প্রতিনিয়ত নতুন নতুন ফিচার যুক্ত হচ্ছে। এবার স্মার্টটিভির জন্য ভিডিও অ্যাপ আনছে ইলন মাস্কের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটি।

Advertisement

সম্প্রতি টুইটার ব্লু ব্যাজ ব্যবহারকারীদের প্ল্যাটফর্মে দীর্ঘ ভিডিও পোস্ট করার অপশন দিয়েছে ইলন মাস্ক। অর্থাৎ যাদের টুইটার অ্যাকাউন্ট ভেরিফায়েড তারা একটি বিশেষ সুবিধা পাবেন। টুইটার ব্লু ব্যবহারকারীরা প্ল্যাটফর্মে ২ ঘণ্টা পর্যন্ত এইচডি ভিডিও আপলোড করতে পারেন। লোকেরা এই ফিচারটি পাওয়ার সঙ্গে সঙ্গে কিছু ব্যবহারকারী প্ল্যাটফর্মে সম্পূর্ণ সিনেমা আপলোড করতে শুরু করেছেন।

আরও পড়ুন: এবার টুইটারকে টেক্কা দিতে নতুন অ্যাপ আনছে মেটা

তবে শিগগির স্মার্ট টিভির জন্য টুইটার ভিডিও অ্যাপ আনতে চলেছেন ইলন মাস্ক। একজন টুইটার ব্যবহারকারী ইলন মাস্ককে টুইট করে এই বিষয়ে প্রশ্ন করেছিলেন, যার জবাবে মাস্ক বলেছিলেন যে, খুব শিগগির ভিডিও অ্যাপটি স্মার্ট টিভিতে আসবে। ইউটিউবের সঙ্গে স্মার্ট টিভি কানেক্ট করে যেভাবে বিভিন্ন সিনেমা বা ভিডিও দেখা যায় তেমনি এই অ্যাপের মাধ্যমেও দেখা যাবে।

Advertisement

চাইলে টুইটারের ভিডিওগুলো স্মার্ট টিভিতে দেখতে পারবেন। আগামীতে সংস্থাটি ইউটিউবের মতো জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মকে টেক্কা দিতে চলেছে তা খুব ভালোভাবে বোঝা যাচ্ছে। তবে এই সুবিধা প্রথমে ব্লু টিক ব্যবহারকারীরাই পাবেন বলে আশা করা হচ্ছে।

সূত্র: রয়টার্স

কেএসকে/এমএস

Advertisement