বিনোদন

শাসন না করলেও বাবাকে আমরা ভয় পেতাম: ফাহমিদা নবী

আজ (১৮ জুন) বিশ্ব বাবা দিবসে পৃথিবীর সব মানুষ তাদের পরম প্রিয় ও শ্রদ্ধেয় বাবাকে গভীর ভালোবাসায় স্মরণ করছেন। বিভিন্নভাবে তাদের বাবাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছেন অনেকেই।

Advertisement

আরও পড়ুন: নতুন গানে কণ্ঠ দিলেন ফাহমিদা নবী

দেশের শ্রোতানন্দিত সংগীতশিল্পী ফাহমিদা নবীও তার বাবাকে আজকের দিনে হৃদয়ের গভীর থেকে শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করছেন।

আরও পড়ুন: মানুষের ভালোবাসাই আব্বার জন্য বড় পুরস্কার : ফাহমিদা নবী

Advertisement

ফাহমিদা নবীর বাবা দেশের কিংবদন্তি শিল্পী মাহমুদুন্নবী। জাগো নিউজের সঙ্গে ফাহমিদা তার বাবার স্মৃতি চারণ করে বলেন, ‘আমরা বাবা আমাদের শৈশব-কৈশোরে কখনোই শাসন করেননি। তারপরেও বাবাকে আমরা ভয় পেতাম। কারণ বাবাকে আমরা ছোটবেলা থেকেই দেখে আসছি তিনি দেশের খ্যাতিমান শিল্পী। সবাই তাকে এত ভালোবাসতেন তা দেখে মনে হতো বাবা তো অনেক বড় মানুষ। তাছাড়া বাবা প্রগাঢ় ব্যক্তিত্ব সম্পন্ন ছিলেন। বলা চলে তিনি অনেক ইন্ট্রোভার্ট বা অন্তরমুখী মানুষ ছিলেন। সে কারণেই তাকে ভয় পেতাম। তবে বাবা আমাদের এতটা ভালোবাসতেন তা ভাষায় প্রকাশ করতে পারবো না।

আরও পড়ুন: গান গাইলেন সৈয়দ আব্দুল হাদী, কেঁদে ফেললেন ফাহমিদা নবী

বাবাকে নিয়ে বলতে গিয়ে ফাহমিদা নবী আরও বলেন, আমার দেখা বাবা শুধু বাবাই ছিলেন না। তিনি ছিলেন কিংবদন্তি মানুষ। বাবা পৃথিবীতে না থাকলেও তিনি আছেন আমাদের অন্তরজুড়ে। আসলে সন্তানের কাছে বাবা-মায়ের কখনো মৃত্যু হয় না।

সব শেষে ফাহমিদা নবী বলেন, একজন কিংবদন্তি শিল্পী কোটি মানুষের অন্তরে ভালোবাসায় যার অবস্হান সেই প্রিয় শিল্পী একদিনে শ্রোতার হৃদয়ে জায়গা করে নেননি তাই তো তিনি বেঁচে আছেন মানুষের অন্তরে। আর আমার তো বাবা! বাবার মৃত্যু নেই সন্তানের মনে সব সময় আয়নার মতো ঝকঝকে আলোর মতো প্রতিবিম্বতায় জোনাকির আলো জ্বেলে রেখেছেন। বাবার সন্তান হিসেবে অনেক দায়িত্ব কাঁধে ।

Advertisement

আরও ভালো আরও বিনয়ী হতে হবে বাবার মতো বুঝতে পারি। শিল্পীর মর্যাদা সেখানেই প্রজ্বলিত। বাবার আত্মার জন্য সবাই দোয়া করবেন। বেশি বেশি করে গান শুনবেন প্রিয় শ্রোতা।

এমএমএফ/জেআইএম