আন্তর্জাতিক

স্টুডিওর ভেতর ঝড়ে ‘উড়ে যাচ্ছেন’ উপস্থাপিকা

ঘূর্ণিঝড় বিপর্যয় প্রবল শক্তি নিয়ে বৃহস্পতিবার (১৫ জুন) বিকেলে আঘাত হেনেছে ভারত-পাকিস্তান উপকূলে। এতে পাকিস্তান কোনোমতে বেঁচে গেলেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে ভারতে। প্রাণ বাঁচাতে আগেই সরিয়ে নেওয়া হয়েছিল লক্ষাধিক মানুষ। তবু ঝড়ের প্রভাবে মারা গেছেন অন্তত দুজন। ঝড় আসছে, বড় ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে- এ নিয়ে কয়েকদিন ধরেই সরগরম ভারতীয় মিডিয়া। বেশিরভাগ টিভি চ্যানেল, দৈনিক পত্রিকা, অনলাইন সংবাদমাধ্যমে লাইভ সম্প্রচার করা হয় ঝড়ের সবশেষ খবরাখবর। এর মধ্যেই এক সংবাদ উপস্থাপিকার অদ্ভুত কাণ্ড ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Advertisement

বলা হচ্ছে টিভি চ্যানেল রিপাবলিক ভারতের উপস্থাপিকা শ্বেতা ত্রিপাঠির কথা। আরামদায়ক নিউজরুমে এয়ারকন্ডিশনড স্টুডিওর ভেতর দাঁড়িয়ে সংবাদ উপস্থাপনের সময় তিনি যে নাটকটি করেছেন, তা রীতিমতো হাসির খোরাক হয়েছে সবার কাছে।

Sweta from @Republic_Bharat reporting live from Dwarka, Gujarat. Hope she's safe. #CycloneBiparjoyUpdate pic.twitter.com/rolXX5Pz4b

— Mohammed Zubair (@zoo_bear) June 14, 2023

ভিডিওতে দেখা যায়, শ্বেতা ত্রিপাঠি নিউজরুমের ভেতরেই মাথার ওপর ছাতা ধরে ঝড়ের আপডেট জানাচ্ছেন। পেছনের স্ক্রিনে উত্তাল সমুদ্র ও ঝড়ো বাতাসের দৃশ্য দেখানো হচ্ছে। এসময় ভারতীয় এ উপস্থাপিকা এমন ভঙ্গি করেন, যেন ঝড়ের বাতাস সত্যি সত্যি নিউজরুমের ভেতর দিয়ে বয়ে যাচ্ছে, আর তাতে উড়ে যাওয়ার উপক্রম হয়েছে তার। এত(!) বাতাসে ছাতা হাতে দাঁড়িয়ে থাকা কঠিন হয়ে গেছে উপস্থাপিকার জন্য।

Advertisement

ভিডিওতে শ্বেতা বলছিলেন, আমরা এখন গুজরাটের দ্বারকায় পৌঁছে গেছি, আর এখানে বাতাস এত তীব্র যে দাঁড়িয়ে থাকা চ্যালেঞ্জ হয়ে উঠেছে। এগুলো বলতেই বলতেই বাতাসে উড়ে যাওয়ার সেই অঙ্গভঙ্গি করতে থাকেন উপস্থাপিকা।

শ্বেতা ত্রিপাঠির এমন অদ্ভুত কাণ্ড তুমুল হাস্যরসের জন্ম দিয়েছে সোশ্যাল মিডিয়ায়। তাকে নিয়ে চলছে ব্যাপক ট্রল। একজন প্রশ্ন করেছেন, তিনি কি সংবাদপাঠিকা নাকি টিকটকার?

আরেকজন লিখেছেন, এটি দেখার পর ভারত মুক্ত সংবাদমাধ্যম সূচকে আরও দুইধাপ নিচে নেমে যাবে।

তৃতীয় এক ব্যক্তির মন্তব্য, এরাই আবার আমাদের বিবিসি, নিউইয়র্ক টাইমস, জাতিসংঘকে বিশ্বাস করতে নিষেধ করে।

Advertisement

pic.twitter.com/F9SBJzyzFX

— Juhi Chawla Mehta (@iam_juhi) June 16, 2023

ট্রলে সামিল হয়েছে বলিউড অভিনেত্রী জুহি চাওলাও। তার অভিনীতি ‘ফির ভি দিল হে হিন্দুস্তানি’ সিনেমায় স্টুডিওর ভেতর ঝড়ের কৃত্রিম সংবাদ তৈরির একটি দৃশ্য ছিল। সেটির সঙ্গে শ্বেতা ত্রিপাঠির কাণ্ড জুড়ে দেওয়া একটি ভিডিও শেয়ার করেছেন জুহি। তাতে বলা হচ্ছে, দুটি ঘটনাই একেবারে ‘সেম টু সেম’।

কেএএ/