দেশজুড়ে

২ ট্রাক চোরাই কয়লা জব্দ, ব্যবসায়ী কারাগারে

বাগেরহাটের কচুয়া উপজেলায় দুই ট্রাক ভর্তি চোরাই কয়লা জব্দ করেছে পুলিশ। এ সময় ছালাম সুমন নামে এক ব্যবসায়ীকে আটক করা হয়। জব্দের দুদিন পরে মামলা দিয়ে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

Advertisement

বুধবার (১৪ জুন) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. তাসমিনা খাতুনের নির্দেশে কচুয়া থানার উপ-পরিদর্শক (এসআই) প্রদীপ কুমার রায় মামলাটি করেন। গ্রেফতার ছালাম সুমন গোপালপুর গ্রামের ধলু শেখের ছেলে।

এর আগে সোমবার সকালে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে কচুয়া উপজেলার বাধাল-কচুয়া সড়কের বক্তারকাঠী নামক এলাকা থেকে কয়লা বোঝাই ট্রাক দুটি জব্দ করে উপজেলা প্রশাসন। একই সঙ্গে কয়লার ব্যবসায়ী আ. ছালাম সুমনকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়।

কচুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম জাগো নিউজকে বলেন, ইউএনওর নির্দেশে আমরা কয়লা বোঝাই ট্রাক ও এক ব্যবসায়ীকে আটক করি। যাচাই-বাচাই শেষে ওই ব্যবসায়ীর নামে মামলার পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

Advertisement

কচুয়া ইউএনও মোছা. তাসমিনা খাতুন জাগো নিউজকে বলেন, ব্যবসায়ী ছালাম সুমনকে জিজ্ঞাসাবাদ করলে তিনি কয়লা ক্রয় কেনার কথা জানান। কিন্তু ক্যাশমেমো বা কয়লা কেনার কোনো কাগজপত্র দেখাতে পারে নাই। কোথা থেকে কিনেছেন তাও জানাতে পারেননি। ট্রাকচালকদের বক্তব্যও ছিল সন্দেহজনক।

তিনি আরও বলেন, ব্যবসায়ী সুমন যখন কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেনি, তখন থানায় মামলার আদেশনামা পাঠানো হয়েছে। এরপর মামলা দিয়ে পুলিশ ব্যবসায়ীকে আদালতে সোপর্দ করে।

এসজে/জেআইএম

Advertisement