দেশজুড়ে

নৌকার জয়ে উল্লাস প্রকাশ করে প্রিসাইডিং অফিসারের ফেসবুক স্ট্যাটাস

নারায়ণগঞ্জের আড়াইহাজার পৌরসভা নির্বাচনে নৌকার মেয়র প্রার্থীর বিজয়ে উল্লাস প্রকাশ করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন মোহাম্মদ মুফিজুল ইসলাম বিপ্লব নামে এক প্রিসাইডিং অফিসার।

Advertisement

মঙ্গলবার (১৩ জুন) তার স্ট্যাটাস সবার নজরে আসলে বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হয়েছে।

স্ট্যাটাসদাতা মোহাম্মদ মুফিজুল ইসলাম বিপ্লব পৌরসভা নির্বাচনের কামরানীরচর উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিসাইডিং অফিসারের দায়িত্বে ছিলেন। সেইসঙ্গে তিনি উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা পদে রয়েছেন। তার কেন্দ্রে মোট ভোটার ছিল ২ হাজার ২৩৯ জন।

এদিকে, তার ফেসবুক প্রোফাইলে নানা পোস্টে আওয়ামী লীগের পক্ষে বিভিন্ন পোস্টও দেখা গেছে। তিনি নিজেকে সাবেক ছাত্রলীগ নেতা হিসেবে পরিচয় দিয়ে থাকেন বলে অভিযোগ স্বতন্ত্র মেয়র প্রার্থী হাবিবুর রহমানের।

Advertisement

এর আগে নির্বাচনের দিন মুফিজুলের কেন্দ্রে গেলে দেখা যায়, একটি বুথে স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমানের জগ প্রতীকের কোনো এজেন্ট ছিল না। আরেকটি বুথে নারিকেল গাছ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মেহের আলীর পক্ষে কোনো এজেন্ট ছিল না। তখন স্বতন্ত্র মেয়র প্রার্থী হাবিবুর রহমান অভিযোগ করেছিলেন, সেখান থেকে তার এজেন্টকে বের করে দেওয়া হয়েছে।

সোমবার সকাল ৮টা থেকে শুরু হয়ে পৌরসভার ভোটগ্রহণ শেষ হয় বিকেল ৪টায়। এবারের ভোট হয়েছে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে। পরে ভোট গণনা শেষে রাতে নৌকার প্রার্থী সুন্দর আলীকে বেসরকারিভাবে জয়ী ঘোষণা করেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রবিউল ইসলাম।

ভোটের ফলাফল থেকে দেখা যায়, আওয়ামী লীগের প্রার্থী মো. সুন্দর আলী পেয়েছেন ৯ হাজার ৯৯২ ভোট। নারিকেল গাছ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মেহের আলী ১ হাজার ৩৩৯; মোবাইলফোন প্রতীকে মামুন অর রশিদ ২ হাজার ১০৭ ও হাবিবুর রহমান জগ প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৮৯০ ভোট। এ নির্বাচনে মোট বৈধ ভোটের সংখ্যা ১৮ হাজার ৩৩৮টি। বাতিল হয়েছে ৪৪ ভোট।

তবে ফেসবুকে স্ট্যাটাস প্রসঙ্গে মফিজুল ইসলাম বিপ্লব বলেন, আমার ফেসবুকের পাসওয়ার্ড সংশ্লিষ্ট ঝামেলা তৈরি হওয়ায় দীর্ঘক্ষণ অ্যাকাউন্টে প্রবেশ করা হয় না। কে বা কারা আমার অ্যাকাউন্টে প্রবেশ করে এসব করেছে সে বিষয়ে খোঁজ নিচ্ছি।

Advertisement

মোবাশ্বির শ্রাবণ/এমআরআর/এএসএম