বিনোদন

সিনেমার গানে এআর রহমানের মেয়ে

একজন সংগীতশিল্পী হিসেবে এতদিন পরিচিত ছিলেন অস্কারবিজয়ী সুরকার ও সংগীতজ্ঞ এআর রহমানের মেয়ে খাতিজা রহামান। এবার বাবার পথ ধরেই হাঁটছেন তিনি। এআর রহমানের কন্যা খাতিজা সুর দিতে যাচ্ছেন একটি তামিল সিনেমার গানে।

Advertisement

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর সঙ্গে এ আর রহমানের সাক্ষাৎ

এআর রহমান কন্যা খাতিজা রহমান যে সিনেমার গানে সুর দিতে যাচ্ছেন তার নাম। এটি নির্মাণ করছেন হলিথা শামিম। এখন সুর দেওয়ার কাজ চলছে। পরিচালক নিজেই খাতিজার প্রতিভায় মুগ্ধ হয়ে রেকর্ডিং স্টুডিও থেকে ছবি টুইটারে প্রকাশ করেছেন।

So happy to be working with this exceptional talent, Khatija Rahman for #MinMini. The euphonious singer is a brilliant music composer too. Some great music underway!@RahmanKhatija @manojdft @Muralikris1001 @_estheranil_ @GauravKaalai @Pravin10kishore @raymondcrasta pic.twitter.com/b9k1YjuxtU

Advertisement

— Halitha (@halithashameem) June 12, 2023

এতদিন খাতিজা শুধু গান গাওয়াতেই নিমগ্ন ছিলেন। সুর করেও যে এত আনন্দ, তা এই প্রথম বুঝতে পারছেন। খাতিজার ক্যারিয়ারের নতুন অভিজ্ঞতার কথা জানিয়ে ‘মিনমিনি’র পরিচালক লিখেছেন, খুব খুব ভালো লাগছে খাতিজার মতো একজন অসাধারণ প্রতিভাধর শিল্পীর সঙ্গে কাজ করতে। এত সুন্দর কণ্ঠ যার, তিনি এত অসাধারণ সুরও করতে পারেন! দুর্দান্ত কিছু গান আসছে, এটুকুই বলতে পারি।

আরও পড়ুন: প্রেমিককেই বিয়ে করলেন এ আর রহমানের মেয়েhttps://www.jagonews24.com/entertainment/news/759428

হলিথার সেই পোস্টে অনেক মানুষ উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন রহমান কন্যাকে। শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন। এক অনুরাগী মন্তব্য করেছেন, কী দারুণ ব্যাপার! খাতিজার গানের ভক্ত ছিলাম। এবার কম্পোজিশনও শুনতে পাব।

তবে ভেবেচিন্তে কিছুই করেননি খাতিজা। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, গত বছরও জানতাম না সুরকার হিসেবে কাজ করব। বরং গাওয়ার পাশাপাশি ভাবছিলাম আর কী কী করা যায়! সে সময় ঘটনাচক্রে এক নারী পরিচালকের সঙ্গে কাজের প্রস্তাব আসে। তখন ভাবলাম তা হলে হলিথা ম্যামকেও বলি! তিনি সুরকার খুঁজছিলেন। যদি এখনো প্রয়োজন থাকে, আমি সুর করতে পারি।

Advertisement

খাতিজা বলতেই লুফে নেন হলিথা। জানান রহমান কন্যার কণ্ঠের ভক্ত তিনিও। খাতিজার চিন্তাভাবনার উপরেও আস্থা ছিল হলিথার। তাই নতুন ধরনের গান পেতে যাচ্ছে তামিল সিনেমা। চলতি বছরের শেষ দিকেই মুক্তি পাবে ‘মিনমিনি’, যা দিয়ে সিনেমার জগতে আত্মপ্রকাশ করতে যাচ্ছে খাতিজা।

এমএমএফ/জেআইএম