তথ্যপ্রযুক্তি

নতুন এসইউভি গাড়ি আনলো হুন্দাই

জনপ্রিয় গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান হুন্দাই নিয়ে এলো নতুন একটি এসইউভি গাড়ি। ২০৩০ সালের মধ্যে হুন্দাই ভারতে ৫ টি এসএউভি মডেল আনার কথা জানিয়েছে। এলিভেট তার মধ্যে প্রথম। এই গাড়িতে থাকছে হুন্দাইয়ের সিগনেচার এলইডি ল্যাম্প, ১৭ ইঞ্চি অ্যালয় হুইল, এলইডি টেললাইট এবং ইলেকট্রিক সানরুফ।

Advertisement

এলিভেট লম্বায় ৪৩১২ মিলিমিটার, চওড়ায় ১৭৯০ মিলিমিটার আর উচ্চতা হল ১৬৫০ মিলিমিটার। সেই সঙ্গে গ্রাউন্ড ক্লিয়ারেন্স হল ২২০ মিলিমিটার। হুইলবেল হল ২৬৫০ মিলিমিটার।

গাড়িটিতে রয়েছে ৭ ইঞ্চি এইচডি কালারড টিএফটি মাল্টিফাংশন ডিসপ্লে। ট্রিপ মিটার, বাইরের তাপমাত্রা মাপার সূচক ও জি মিটার। সেই সঙ্গে থাকছে ১০.২৫ ইঞ্চির এলসিডু টাচ স্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম। যা অ্যাপল কার প্লে বা অ্যান্ড্রয়েড অটোর সঙ্গে সহজে কমপ্যাটিবল।

আরও পড়ুন: বৈদ্যুতিক গাড়ির ব্যাটারি ভালো রাখতে যা করবেন

Advertisement

এছাড়া থাকছে ইলেকট্রিক সানরুফ, ওয়ারলেস ফোন চার্জার, ওয়াক অ্যাওয়ে অটো লক, ১২ ভোল্টের পাওয়ার আউলেট, পিছনের সারির জন্য এসি ভেন্ট। গাড়িটিতে আরও থাকছে ১.৫ লিটার আই-ভিটেক ডিওএইচসি পেট্রল ইঞ্জিন। সিক্স স্পিড ম্যানুয়ার আর সেভেন স্পিড অটোমেটিক মডেল থাকছে।

জুলাই থেকে এই গাড়ির বুকিং শুরু হবে ভারতে। ভারতীয় বাজারে গাড়িটির দাম (এক্স-শোরুম) ১২-১৮ লাখের মধ্যেই হবে। হুন্দাই ক্রেটা, কিয়া সেলটোস, মারুতি সুজুকি গ্র্যান্ড ভিটারার সঙ্গে হুন্দাই এলিভেট ভালোই টেক্কা দেবে বলে ধারণা করা হচ্ছে।

সূত্র: ফাইন্যান্সিয়াল এক্সপ্রেস

কেএসকে/জেআইএম

Advertisement