দেশজুড়ে

ঈশ্বরদীতে প্লাস্টিক বর্জ্য সংগ্রহ করেছে প্রাণ-আরএফএল

পরিবেশের ভারসাম্য রক্ষা ও মানুষকে সচেতন করতে দেশের ৫৮টি স্থানে একযোগে ‘লেটস সেভ দ্য প্ল্যানেট’ ক্যাম্পেইন পরিচালনা করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএল।

Advertisement

এরই অংশ হিসেবে শুক্রবার (২ জুন) বিকেল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত পাবনার ঈশ্বরদী আইকে রোডে অবস্থিত প্রাণ-আরএফএল গ্রুপের প্রতিষ্ঠান বঙ্গ মিলার্স লিমিটেডে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

এসময় বঙ্গ মিলার্স লিমিটেডের সামনে আইকে রোড, ভাষাশহীদ বিদ্যা নিকেতন বিদ্যালয় মাঠ ও এর আশপাশে পড়ে থাকা বিভিন্ন ধরনের আবর্জনা, বিশেষ করে সিঙ্গেল ইউজ প্লাস্টিক পরিষ্কার করা হয়। পাশাপাশি মানুষ যেন যেখানে সেখানে ময়লা-আবর্জনা না ফেলে সে বিষযে সচেতন করা হয়।

বঙ্গ মিলার্স লিমেটেডের শতাধিক কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিক লেটস সেভ দ্য প্ল্যানেট ক্যাম্পেইনে যোগ দেন। অংশগ্রহণকারীরা ‘লেটস সেভ দ্য প্ল্যানেট’ লেখা ব্যানার, টিশার্ট, হ্যান্ড গ্লাভস ও মাস্ক পরে ক্যাম্পেইনে অংশ নেন।

Advertisement

ঈশ্বরদী বঙ্গ মিলার্স লিমিটেডের ম্যানেজার (অ্যাডমিন) হেলাল উদ্দিন বিশ্বাস ক্যাম্পেইনের শুরুতে স্বাগত বক্তব্যে বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় সিঙ্গেল ইউজ প্লাস্টিক পরিষ্কার ও মানুষ যেন যেখানে সেখানে ময়লা-আবর্জনা না ফেলে সেজন্য সচেতন করছি। পাশাপাশি প্লাস্টিক পণ্য রিসাইক্লিংয়ের (পুনর্ব্যবহার) করতে এগুলো সংগ্রহ করা হচ্ছে। এ ক্যাম্পেইনের মাধ্যমে পরিবেশের ভারসাম্য রক্ষায় মানুষকে সচেতন করা হয়েছে।

এসময় আরও উপস্থিত ছিলেন বঙ্গ মিলার্স লিমিটেডের সহকারী ম্যানেজার ইকবাল হোসেন ও ইউনুস হোসেন, ডিস্ট্রিবিউশন ম্যানেজার (ডিআইসি) জুলফিকার রহমান, সিনিয়র প্রোডাকশন ম্যানেজার আকবর হোসেন, অ্যাকাউন্টস ম্যানেজার হুসাইন কবির, কিউসি অ্যান্ড ইএইচএস ম্যানেজার জাহাঙ্গীর আলম, ভ্যাট ম্যানেজার আব্দুল আজিজ, হাইজিন সুপারভাইজার শাহাদত হোসেন, নিরাপত্তা সুপারভাইজার ফারুক হোসেন প্রমুখ।

শেখ মহসীন/এসআর/এএসএম

Advertisement