দেশজুড়ে

যুদ্ধ ও করোনার কারণে দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে: শাজাহান খান

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান বলেছেন, যুদ্ধ ও করোনার কারণে দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। দ্রব্যমূল্য সহনশীল রাখতে সব ধরনের পদক্ষেপ নেওয়া উচিত। এবারের বাজেটে প্রধানমন্ত্রীর কাছে দ্রব্যমূল্য বৃদ্ধির বিষয়ে মতামত দেওয়া হবে, কীভাবে এটি নিয়ন্ত্রণে রাখা যায় (সে বিষয়ে)।

Advertisement

বুধবার (৩১ মে) দুপুর ১২টায় মাদারীপুর সদর উপজেলা চত্বরে কার্ডধারী জেলেদের মধ্যে বিকল্প কর্মসংস্থানের অংশ হিসেবে বিভিন্ন উপকরণ বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। উপজেলা মৎস্য অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে।

শাজাহান খান বলেন, মানুষ আনন্দ-উৎসবে অনেক অর্থ খরচ করছে। এমনকি বিরোধী দল সভা-সমাবেশ ও আন্দোলনের নামে অর্থ খরচ করছে। তাতে মনে হয় না টাকার অভাব আছে। মানুষের হাতে টাকা আছে। মানুষ অর্থনৈতিকভাবে অসচ্ছল, সেটা কিন্তু নেই।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকতা মো. মাইনউদ্দিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ওবায়দুর রহমান খান, জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা প্রমুখ।

Advertisement

২০২২-২৩ অর্থবছরে দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষণ এবং উন্নয়ন প্রকল্প গোপালগঞ্জের আওতায় সুবিধাভোগীদের মধ্যে বিকল্প কর্মসংস্থান হিসেবে ৬০ জেলের প্রত্যেককে দুটি করে ছাগল, একটি খোয়ার (ছাগলের ঘর), ছাগলের খাদ্য ও ওষুধ বিতরণ করা হয়। পাশাপাশি ৪০ জেলের মধ্যে জাল বিতরণ করা হয়েছে।

আয়শা সিদ্দিকা আকাশী/এসআর/জিকেএস