আন্তর্জাতিক

বিশ্বে আরও ১৫০ মৃত্যু, শনাক্ত ৩১ হাজারের বেশি

বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমণ কিছুটা কমলেও মৃত্যু বেড়েছে। এসময়ে ১৫০ জনের মৃত্যু আর সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ৫৪ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৮ লাখ ৮৩ হাজার ৩০৪ জন এবং শনাক্ত বেড়ে ৬৮ কোটি ৯৩ লাখ ২৭ হাজার ৭৫ জনে দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ৩৮ হাজার ৪৮ জন। এ পর্যন্ত মোট সেরে উঠেছেন ৬৬ কোটি ১৭ লাখ ১৪ হাজার ৩৩৭ জন।

Advertisement

শনিবার (২৭ মে) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা যায়।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণ দক্ষিণ কোরিয়ায় আর দৈনিক মৃত্যুতে জার্মানিকে টপকে শীর্ষে উঠে এসেছে ফ্রান্স। দৈনিক প্রাণহানির তালিকায় ফ্রান্সের পরেই জার্মানি, দক্ষিণ কোরিয়া, হংকং, প্যারাগুয়ে, ইন্দোনেশিয়া ও যুক্তরাষ্ট্রের মতো দেশগুলোর অবস্থান।

দক্ষিণ কোরিয়ায় করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ১৭ হাজার ৯৩৩ জন এবং মারা গেছেন ১৫ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ১৬ লাখ ২৯ হাজার ৪৪২ জন এবং মারা গেছেন ৩৪ হাজার ৭৫১ জন।

Advertisement

একদিনে যুক্তরাষ্ট্রে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৮৩৩ জন এবং মারা গেছেন ৪ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১০ কোটি ৭০ লাখ ৮৪ হাজার ৪৮৮ জন এবং মারা গেছেন ১১ লাখ ৬৪ হাজার ৯৬৬ জন।

জার্মানিতে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৪৯৭ জন এবং মারা গেছেন ৩৮ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৮৪ লাখ ২৬ হাজার ৩০৮ জন এবং মারা গেছেন ১ লাখ ৭৪ হাজার ২৪৭ জন।

গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৭২৪ জন এবং মারা গেছেন ৫৬ জন। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৪ কোটি ৭৪ হাজার ২৯০ জন এবং মারা গেছেন ১ লাখ ৬৭ হাজার ২৬৩ জন।

হংকংয়ে একদিনে ৪৮১ জন সংক্রমিত হওয়ার পাশাপাশি ১৪ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২৯ লাখ ২ হাজার ৯৬৪ জন এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৭৭৮ জনে।

Advertisement

প্যারাগুয়েতে ২৪ ঘণ্টায় ৪১১ জন সংক্রমিত এবং ১০ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৮ লাখ ১০ হাজার ৫৮১ জন এবং মারা গেছেন ১৯ হাজার ৯৩১ জন।

এমকেআর/এমএস