খেলাধুলা

লখনৌকে ১৮৩ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য দিলো মুম্বাই

আইপিএলের এক ফাইনালিস্ট নির্ধারণ হয়ে গেছে। গুজরাটকে হারিয়ে ফাইনালে উঠে গেছে চেন্নাই সুপার কিংস। এবার নকআউট। দুই পর্বের নকআউট থেকে নির্ধারণ হবে ফাইনালের পরের দল। আজ অনুষ্ঠিত হচ্ছে এলিমিনেটর। যে জিতবে তাকে খেলতে হবে কোয়ালিফায়ার-১ এ পরাজিত গুজরাটের সঙ্গে। আর পরাজিত দলকে বিদায় নিতে হবে।

Advertisement

এমন সমীকরণের ম্যাচে আজ চেন্নাইতে মুখোমুখি হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স এবং লখনৌ সুপার জায়ান্টস। এই ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে লখনৌয়ের সামনে ৮ উইকেট হারিয়ে ১৮৩ রানের বড় লক্ষ্য ছুঁড়ে দিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

টস জিতে ব্যাট করতে নেমে মুম্বাইয়ের কোনো ব্যাটারই বড় কোনো ইনিংস খেলতে পারেননি। মাঝারি মানের কয়েকটা ইনিংসের ওপর ভর করে চ্যালেঞ্জিং স্কোর গড়ে তোলে তারা।

দুই ওপেনারের মধ্যে ইশান কিশান ১৫, রোহিত শর্মা আউট হন ১১ রান করে। ক্যামেরন গ্রিন করেন সর্বোচ্চ ২৩ বলে ৪১ রান। সুর্যকুমার যাদব ২০ বলে করেন ৩৩ রান। ২২ বলে ২৬ রান করেন তিলক ভার্মা। টিম ডেভিড করেন ১৩ বলে ১৩ রান। ১২ বলে ২৩ রান করেন নেহাল ওয়াধেরা। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে মুম্বাই।

Advertisement

লখনৌ সুপার জায়ান্টের হয়ে ৪ ওভারে ৩৮ রান দিয়ে ৪ উইকেট নেন আফগান পেসার নাভিন-উল হক। ৩ উইকেট নেন যশ ঠাকুর। ১ উইকেট নেন মহসিন খান।

আইএইচএস/জিকেএস