লাইফস্টাইল

প্রেমিকা আপনাকে সত্যিই ভালোবাসে কি না বুঝবেন যেভাবে

প্রেম সত্যিই এক স্বর্গীয় অনুভূতির সৃষ্টি করে। প্রেমে পড়ার পর নারী-পুরুষ উভয়ই প্রিয়জনকে নিয়ে ভাবেন, নানা কল্পনা সাজান মনে মনে। তবে প্রেমের সম্পর্কের বয়স বাড়তেই অনেক পুরুষ তার নারী সঙ্গী বা প্রেমিকাকে নিয়ে দোটানার মধ্যে থাকেন।

Advertisement

অনেকের মনে নেতিবাচক বিভিন্ন বিষয় আসে যেমন- সঙ্গীনী তাকে ধোঁকা দিচ্ছেন, কিংবা ভালোবাসেন না বা ব্রেকআপ করে ফেলবেন ইত্যাদি। আর সন্দেহ থেকেই কিন্তু সম্পর্কে ভাঙনের সৃষ্টি হয়। তাই এ বিষয়ে সবারই সতর্ক হওয়া জরুরি।

আরও পড়ুন: সম্পর্কে যেসব লক্ষণ দেখা দিলে ব্রেকআপ করা জরুরি

তবে আপনার নারী সঙ্গী আপনাকে সত্যিকারের ভালোবাসেন কি না তা যাচাই করা কিন্তু বেশ সহজ। কয়েকটি লক্ষণ আছে যা দেখলেই আপনি নিশ্চিত হতে পারবেন, আদৌ কি আপনার মনের মানুষ আপনাকে সারাজীবনের জন্য চান নাকি শুধু টাইম পাস করছেন। চলুন তবে জেনে নেওয়া যাক কোন লক্ষণে বুঝবেন সঙ্গী আপনাকে পাগলের মতো ভালোবাসেন-

Advertisement

তিনি আপনাকে ভালো পথ দেখান

যখনই আপনি হারিয়ে যান বা বিপথে যান না কেন কিংবা পরিস্থিতি যা ই হোক না কেন যে নারী আপনাকে ছাড়বেন না, বুঝতে হবে তিনি আপনাকে সত্যিকারের ভালোবাসেন। তাই আপনার কোনো কাজ ভুল হবে সঠিক পথ দেখান ভালোবাসার নারী।

আরও পড়ুন: ব্রেকআপের আগে নিজেকে ৫ প্রশ্ন করুন

খারাপ সময়েও যে পিছু হাঁটেন না

Advertisement

মানুষের জীবন সব সময় ভালো কাটে না, খারাপ সময়ের সম্মুখীন হতে হয় যে কোনো সময়। আপনার জীবনের খারাপ সময়েও যদি প্রেমিকা পিছু না হাঁটেন ও আপনাকে খারাপ সময় থেকে বের করার জন্য যাবতীয় প্রচেষ্টা করেন, তাহলে বুঝবেন তিনি আপনাকে সত্যিকারের ভালোবাসেন।

ঝগড়া হলেও যিনি সম্পর্ক ধরে রাখেন

যে কোনো দম্পতির মধ্যে ঝগড়া হতে পারে ছোটখাট বিভিন্ন বিষয় নিয়ে। কখনো কখনো সামান্য বিষয় নিয়ে ঝগড়া, তর্ক এমনকি মারামারিও হতে পারে।

আরও পড়ুন: প্রেমে প্রতারিত হলে যা করবেন

তবে যা ই হোক না কেন যদি আপনার নারী সঙ্গী এরপরও সম্পর্ক না ভাঙেন তাহলে বুঝবেন তিনি আপনাকে পাগলের মতো ভালোবাসেন।

আপনাকে পরিবর্তনের চেষ্টা করেন না

সবার ব্যক্তিগত বৈশিষ্ট্য কিন্তু এক ধরনের হয় না। সবার মধ্যেই কিছু না কিছু কমতি থাকে। অনেক সময় দেখা যায় প্রেমিকের ব্যক্তিত্ব মনমতো না হওয়ায় অনেক নারী প্রেমে ইতি টানেন।

আরও পড়ুন: যে কারণে স্বামী-স্ত্রী একে অপরের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেন

অথচ আপনার মধ্যে থাকা অনেক অভ্যাস বা বদঅভ্যাস জেনেও যদি প্রেমিকা আপনাকে পরিবর্তনের চেষ্টা না করে বরং সঠিক পথ দেখান তাহলে বুঝবেন তিনি আপনাকে সত্যিই ভালোবাসেন।

আপনাকে নিয়ে যদি ভবিষ্যতের চিন্তা করেন

প্রেমিকা যদি আপনাকে নিয়ে ভবিষ্যত সম্পর্কে ভাবেন, তাহলে বুঝে নিতে হবে তিনি আপনাকে জীবনসঙ্গী হিসেবে চান।

সূত্র: বোল্ডস্কাই

জেএমএস/এএসএম