দেশজুড়ে

বরিশালে থানাহাজতে আসামিদের শুয়ে-বসে থাকার ছবি ফেসবুকে

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে নৌকার প্রার্থী খোকন সেরনিয়াবাতের তিন কর্মীকে পিস্তল ঠেকিয়ে কুপিয়ে জখম করার মামলায় গ্রেফতার মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইচ আহমেদ মান্না ও তার অনুসারীদের থানাহাজতে শুয়ে থাকার একটি ছবি ফেসবুকে ভাইরাল হয়েছে।

Advertisement

বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানাহাজতে এ ঘটনা ঘটেছে। ছবিটি কে তুলেছেন আর কীভাবে বাইরে এলো তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

সোমবার (১৫ মে) সকাল থেকে ছবিটি ফেসবুকের নিউজ ফিডে ভাসছে। ছবিটিতে দেখা যায়, মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইচ আহমেদ মান্না ও অনুসারীরা থানা হাজতে শুয়ে ও বসে আছেন।

এর আগে মান্নাকে গ্রেফতার করে থানায় নিয়ে যাওয়ার সময় আরও একটি ছবি ফেসবুকে ভাইরাল হয়। ওই ছবিতে দেখা যায়, অভিযান পরিচালনাকারী কাউনিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সাইদুল হক মান্নাকে গাড়িতে বসিয়ে হাসি দিয়ে সেলফি তুলেছেন। এ ছবি দুটি এখন বরিশাল নগরীর টক অব দ্য টাউনে পরিণত হয়েছে।

Advertisement

এ বিষয়ে কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান মুকুল জাগো নিউজকে বলেন, ‘থানায় আসামিদের মনিটরিংয়ের জন্য সিসি ক্যামেরা লাগানো। যার ফুটেজ সামনে একটি বড় মনিটরে শো করে। আসলে সেই মনিটর থেকে কেউ হয়তো ছবিটি তুলেছেন। তবে ছবিটি কে তুলেছে, কিভাবে বাইরে গেলো বিষয়টি দেখছি।’ বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার সাইফুল ইসলাম জাগো নিউজকে বলেন, ‘থানা হাজতের ছবি কোনোভাবেই বাইরে যাওয়ার সুযোগ নেই। তারপরও যদি এমনটি হয়ে থাকে তাহলে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’

রোববার (১৪ মে) রাত সাড়ে ৯টার দিকে নগরীর বাশেরহাট খোলা এলাকা থেকে নৌকার প্রধান কার্যালয়ে যাওয়ার পথে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী খোকন সেরনিয়াবাতের তিন সমর্থকের পথরোধ করেন ছাত্রলীগ নেতা মান্না ও তার অনুসারীরা। এসময় মান্না তাদের ওপর পিস্তল ঠেকান ও তার অনুসারীরা বেধড়ক পিটিয়ে ও কুপিয়ে জখম করেন। হামলায় আহতরা হলেন নৌকার কর্মী হালিম, মনা ও জাহিদুল। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনায় আহত মনা রাতেই বাদী হয়ে মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইচ আহমেদ মান্নাসহ ২১ জন নামধারী ও অজ্ঞাতপরিচয় ৫০ জনকে আসামি করে কাউনিয়া থানায় মামলা করেন। মামলার পরপরই কাউনিয়া থানাপুলিশ গভীর রাতে নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মান্নাসহ ১০ জনকে গ্রেফতার করে। এরপর সকালে র্যাব আরও তিনজনকে গ্রেফতার করে কাউনিয়া থানায় সোপর্দ করে।

শাওন খান/এসআর/এমএস

Advertisement