দেশজুড়ে

আবেদনের ২০ দিনের মাথায় বাড়িতে পৌঁছে যাবে ড্রাইভিং লাইসেন্স: সচিব

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী বলেছেন, আবেদন করার মাত্র ২০ দিনের মধ্যে ড্রাইভিং লাইসেন্সসহ অন্য সুযোগ-সুবিধা বাড়িতে পৌঁছে যাবে। এজন্য বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) অফিসে যেতে হবে না।

Advertisement

শনিবার (১৩ মে) দুপুরে মেহেরপুর মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পণের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সচিব আরও বলেন, বিআরটিএ অফিসে এখন থেকে কোনো দালালের জায়গা নেই। ড্রাইভিং লাইসেন্সসহ অন্য সুবিধার জন্য আবেদন করার পর বাড়িতেই পৌঁছে যাবে এগুলো।

তিনি বলেন, একেকটি মোবাইল, কম্পিউটার, ল্যাপটপ, ফোন-ফ্যাক্সের দোকান এখন বিআরটিএ অফিস। অনলাইনে আবেদন করার পরই ফোনে খুদেবার্তার মাধ্যমে জানানো হবে পরীক্ষার সময়। একইভাবে লাইসেন্স প্রদানের সময়ও জানিয়ে দেওয়া হবে। অফিসের কোনো কর্মকর্তা-কর্মচারী অনিয়ম-দুর্নীতির সঙ্গে যুক্ত থাকলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ৫ থেকে ৭ বছর ধরে বিআরটিএ অফিস ঘুরেও যারা লাইসেন্স পাননি তাদের বিষয়ে সচিব বলেন, অনেক আবেদন হারিয়ে গেছে। আবার আবেদনে ভুল রয়েছে। তাদের লাইসেন্স পেতে এখনো অপেক্ষা করতে হবে। তবে দ্রুত পেতে হলে আবার নতুন করে আবেদন করার পরামর্শ দেন তিনি।

Advertisement

পরে মুজিবনগরের মুক্তিযুদ্ধবিষয়ক বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী।

এসময় সেখানে উপস্থিত ছিলেন সড়ক জোন খুলনার অতিরিক্ত প্রধান প্রকৌশলী আসলাম আলী, সড়ক সার্কেল কুষ্টিয়ার তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু হেনা মোস্তফা কামাল, মেহেরপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মঞ্জুরুল করিম, উপবিভাগীয় প্রকৌশলী মিজানুর রহমান, উপসহকারী প্রকৌশলী শাহীন মিয়া প্রমুখ।

আসিফ ইকবাল/এসআর/জিকেএস

Advertisement