জাতীয়

ঘূর্ণিঝড় মোখা: চট্টগ্রাম-কক্সবাজারে সব ফ্লাইট বন্ধ

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় ‘মোখা’ চট্টগ্রাম ও কক্সবাজার উপকূলীয় এলাকা অতিক্রম করবে। এ কারণে যাত্রীদের নিরাপত্তা বিবেচনা করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আজ শনিবার (১৩ মে) ভোর ৬টা থেকে আগামীকাল রোববার (১৪ মে) মধ্যরাত পর্যন্ত চট্টগ্রাম বিমানবন্দর এবং ১৩ মে সকাল ৭টা থেকে ১৪ মে সন্ধ্যা ৭টা ৩০ মিনিট পর্যন্ত কক্সবাজার বিমানবন্দরের সব ফ্লাইট বাতিল করেছে।

Advertisement

এছাড়া সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী, ইউএস-বাংলা এয়ারলাইন্সের কক্সবাজার ও চট্টগ্রামের সব ফ্লাইট শনিবার (১৩ মে) ও রোববার (১৪ মে) মধ্যরাত পর্যন্ত বন্ধ থাকবে। জাগো নিউজকে এ তথ্য জানিয়েছে ইউএস-বাংলার মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম।

পরবর্তী যাত্রার সময় নির্ধারণ করার জন্য নিকটতম বিমান অফিসে যোগাযোগ করার জন্য যাত্রীদের অনুরোধ জানিয়েছে বিমান। এছাড়া ১৩ ও ১৪ মে চট্টগ্রাম ও কক্সবাজার থেকে বিদেশগামী যাত্রীদের শিগগির চট্টগ্রাম ও কক্সবাজার বিমান অফিসে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়।

এছাড়া ১৩ ও ১৪ মে চট্টগ্রাম ও কক্সবাজার থেকে বিদেশগামী যাত্রীরা যদি ঢাকা থেকে তাদের নির্ধারিত ফ্লাইটে গমন করতে চান তাহলে সরাসরি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রার সময়ের কমপক্ষে ৫ ঘণ্টা আগে রিপোর্ট করার জন্য অনুরোধ জানিয়েছে বিমান।

Advertisement

প্রাকৃতিক এই দুর্যোগের কারণে যাত্রীদের সাময়িক অসুবিধার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স দুঃখ প্রকাশ করেছে।

শনিবার (১৩ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানিয়েছেন বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার।

এমএমএ/এমএইচআর/এএসএম

Advertisement