জাতীয়

পীরগঞ্জে স্বাস্থ্যসেবা ক্যাম্পের উদ্বোধন করলেন স্পিকার

পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে রংপুরের পীরগঞ্জ উপজেলায় স্বাস্থ্যসেবা ক্যাম্পের উদ্বোধন করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বুধবার (১০ মে) পীরগঞ্জ উপজেলার সরকারি শাহ আব্দুর রউফ কলেজ প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ স্বাস্থ্যসেবা ক্যাম্পের উদ্বোধন করেন শিরীন শারমিন। এরপর আজ বৃহস্পতিবার দ্বিতীয় দিনেও উপজেলার বিভিন্ন পর্যায়ে নারী-পুরুষ ও শিশুরা এ সেবা গ্রহণ করে।

Advertisement

রংপুর জেলার জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিউরোসার্জন ও ডিন অধ্যাপক মোহাম্মদ হোসেন, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ বিমল চন্দ্র রায় এবং সরকারি শাহ আব্দুর রউফ কলেজের প্রিন্সিপাল মো. রাশেদুন্নবীসহ অনেকে।

স্বাস্থ্যসেবা ক্যাম্প উপলক্ষে স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণকে স্বাস্থ্যসেবা দেওয়ার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। তার নেতৃত্বে মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার হ্রাস পেয়েছে, শিশুদের টিকাদান কর্মসূচি সফল হয়েছে এবং সারাদেশের জনগণকে সুষ্ঠুভাবে কোভিড-১৯ ভ্যাক্সিন দেওয়া হয়েছে।

স্পিকার বলেন, কমিউনিটি ক্লিনিক জনগণকে স্বাস্থ্যসেবা প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে সরকারিভাবে ৩২ ধরনের ওষুধ জনগণকে সরবরাহ করা হচ্ছে। স্বাস্হ্য সেবা ক্যাম্পে সেবা দেওয়ার জন্য ঢাকা থেকে প্রায় ৩০ জন বিশেষজ্ঞ চিকিৎসক এসেছেন যা প্রশংসনীয়।

Advertisement

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেনের নেতৃত্বে ত্রিশ জনের বিশিষ্ট চিকিৎসক দল এ স্বাস্থ্যসেবা ক্যাম্পে চিকিৎসাসহ প্রয়োজনীয় ওষুধ দেওয়ার জন্য উপস্থিত হওয়ায় তিনি সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এসময় বীকন ফার্মাসিউটিক্যালসের স্বত্বাধিকারী এবাদুল করিম ৬৪ কার্টন ওষুধ সরবরাহ করায় তাকেও আন্তরিক ধন্যবাদ জানান।

এরপর তিনি স্বাস্থ্যসেবা ক্যাম্পের বিভিন্ন বুথ পরিদর্শন করেন এবং সেবা প্রার্থীদের স্বাস্থ্যের খোঁজ নেন।

এইচএস/এমআইএইচএস/জিকেএস

Advertisement