ক্যাম্পাস

মারধর করে টাকা ছিনতাই, দুই ছাত্রলীগ নেতা গ্রেফতার

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় ছিনতাইয়ের মামলায় ছাত্রলীগের দুই নেতাকে গ্রেফতার করেছে শাহবাগ থানা পুলিশ। গ্রেফতাররা হলেন ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সম্পাদক নুর উদ্দিন আহমেদ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুল্লাহ আল মুনতাসীর।

Advertisement

নুর উদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পপুলেশন সায়েন্সেস বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। মুনতাসীর রাষ্ট্রবিজ্ঞান বিভাগের একই শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বৃহস্পতিবার (১১ মে) শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ গ্রেফতারের বিষয় নিশ্চিত করেন।

তিনি বলেন, অভিযুক্তদের আমরা গতকাল রাতে (১০ মে) আটক করে থানায় নিয়ে আসি। ভুক্তভোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। ওই মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

Advertisement

লিখিত অভিযোগে ভুক্তভোগী জানান, পরিচিত একজনের কাছ থেকে মোটরসাইকেল কিনতে আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে আসি। তিনি আমাকে ১৫ হাজার টাকা সঙ্গে নিয়ে আসতে বলেন। তবে মোটরসাইকেল নিয়ে তাদের আসতে দেরি হওয়ায় আমি সোহরাওয়ার্দী উদ্যানে ঘুরতে যাই। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সোহরাওয়ার্দী উদ্যানে গ্লাস টাওয়ারের পশ্চিম পাশে গেলে অভিযুক্ত দুই শিক্ষার্থী ও তাদের এক সহযোগী আমায় ঘিরে ধরেন। এসময় তারা বিভিন্ন প্রশ্ন করে আমার কাছে যা আছে সব দিয়ে দিতে বলেন। আমি দিতে অস্বীকার করলে তারা আমাকে মারধর করে আহত করেন। এরপর তারা আমার মানিব্যাগ থেকে ১৫ হাজার টাকা ছিনিয়ে নেন।

অভিযোগে আরও উল্লেখ করা হয়, মুনতাসির তার মোবাইল ফোন দিয়ে আমার ছবি তোলেন এবং আমার বাবার মোবাইল ফোন নম্বর নিয়ে তার মোবাইল ফোন থেকে আমার বাবাকে কল করেন। তবে বাবার সঙ্গে কথা না বলেই ফোন কেটে দেন। এরপর তারা আমাকে মারধর করে চলে যাওয়ার সময় আমি তাদের পা ধরে টাকা ফেরত চাইলে তারা পাঁচ হাজার টাকা আমাকে ফেরত দিয়ে দ্রুত চলে যান। তারপর আমি ৯৯৯ নম্বরে ফোন করে ঘটনা জানালে তাৎক্ষণিক শাহবাগ থানার এসআই মো. জাহাঙ্গীর হোসেন আমার কাছে আসেন। আমি তাকে ঘটনা খুলে বলি।

এ বিষয়ে শাহবাগ থানার এসআই জাহাঙ্গীর হোসেন বলেন, ভুক্তভোগীর বাবার নম্বরে ফোন দেওয়াটাই আসামিদের জন্য কাল হয়েছে। ওই কল থেকেই মোবাইল নম্বর সংগ্রহ করে তাদের আরও টাকার লোভ দেখানো হয়। পরে আরও টাকার লোভে দুই আসামি রাত সাড়ে ৮টার দিকে জাদুঘরের সামনে এলে আমরা তাদের আটক করি। এরপর ভুক্তভোগী তাদের শনাক্ত করেন। তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেন। এসময় ওই দুজনের কাছ থেকে মোট পাঁচ হাজার টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতাররা ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের অনুসারী।

Advertisement

এ বিষয়ে তানভীর হাসান সৈকত জাগো নিউজকে বলেন, কারও ব্যক্তিগত অপরাধের দায় নেবে না ছাত্রলীগ। কেউ অপরাধ করলে তাদের শাস্তি পেতেই হবে। পুলিশ যদি এ বিষয়ে আমাদের কাছে আরও সহযোগিতা চায় আমরা তাদের সহযোগিতা করতে প্রস্তুত আছি। এই অভিযোগ প্রমাণিত হলে আমরা তাদের বিরুদ্ধে সাংগঠনিক শাস্তির ব্যবস্থা নেবো। অপরাধ করে কেউ ছাত্রলীগে জায়গা পাবে না।

নুর উদ্দিনের বিরুদ্ধে এর আগেও ছিনতাইসহ আরও কয়েকটি অভিযোগ ছিল শাহবাগ থানায়। ক্যাম্পাস ও সোহরাওয়ার্দী উদ্যান কেন্দ্রিক ছিনতাইকারী চক্র ও গ্যাং চালানোর অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

এএসবিডি/কেএসআর/এএসএম