তথ্যপ্রযুক্তি

ঘরে বসে অনলাইনে আয় করার ৩ উপায়

বর্তমানে স্মার্টফোনে ব্যস্ত থাকেন সবাই। কেউ সোশ্যাল মিডিয়ায় সময় কাটান কেউবা নাটক, সিনেমা, ওয়েব সিরিজ দেখছেন। তবে এসব করে সময় পার না করে স্মার্টফোন ব্যবহার করে আয় করতে পারেন ঘরে বসেই। সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মগুলো আয় করার অন্যতম স্থান। এজন্য বিশেষ কোনো দক্ষতা বা ডিগ্রি না থাকলেও আপনি আয় করতে পারেবন। শুধু থাকতে হবে ইচ্ছা এবং উপযুক্ত প্ল্যাটফর্ম।

Advertisement

চলুন জেনে নেওয়া যাক অনলাইনে কীভাবে খুব সহজে ঘরে বসেই আয় করা যায়-

ইউটিউবইউটিউবের মাধ্যমে অনলাইনে অর্থ উপার্জন করা যায় খুব সহজেই। এতে আপনাকে প্রতিদিন নতুন নতুন বিষয়ের উপর ভিডিও বানাতে হবে এবং পোস্ট করতে হবে। কিছু সংখ্যক মানুষের কাছে পৌঁছানোর পরে, আপনি ইউটিউব থেকে অর্থ পাবেন। এর জন্য আপনার অবশ্যই ভালো ভিডিও বানানোর দক্ষতা থাকতে হবে, বহু ভালো কন্টেন্ট ক্রিয়েটর বর্তমানে ইউটিউব থেকে প্রতি মাসে লাখ লাখ আয় করছেন।

ইনস্টাগ্রামইনস্টাগ্রাম অনলাইনে টাকা উপার্জনের একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম। যার জন্য আপনাকে বিনামূল্যে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এই প্ল্যাটফর্মে নানান ধরনের পণ্য বিক্রি করতে পারেন। বর্তমানে বিশ্বের মিলিয়নেরও বেশি মানুষ ইনস্টাগ্রাম শপিং ব্যবহার করছেন। এছাড়াও ইনস্টাগ্রাম রিলস তৈরি করে মাসে লাখ লাখ টাকা আয়ের সুযোগ আছে।

Advertisement

ব্লগিংঘরে বসে আয় করার আরেকটি উপায় হচ্ছে ব্লগিং। আপনার দিনের কাজ, কিংবা রান্না-বান্না। যে কোনো বিষয় হতে পারে। ভিডিও করে ফেসবুক এবং ইউটিউবসহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় আপলোড করুন। এখান থেকেও মাসে লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন। এজন্য একটু ইউনিক কিছু করার চিন্তা করতে পারেন। তাহলে ভিউজ বেশি পাবেন। ফলে আয়ও হবে অনেকবেশি।

কেএসকে/জেআইএম